advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

দুই ঘণ্টায় কাজ শেষ করতে পারলে ছুটি

নিজস্ব প্রতিবেদক
৩ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ৩ জুন ২০২০ ০০:০৬
advertisement

দিনে ২ ঘণ্টায় নিজের কাজ শেষ করতে পারলে বাসায় চলে যেতে পারবেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। করোনা সংক্রমণ পরিস্থিতির মধ্যে সর্বোচ্চ ২৫ শতাংশ সরকারি কর্মকর্তা-কর্মচারী অফিসে আসবেন। অফিসে আসার পর দুই ঘণ্টার মধ্যে কাজ শেষ করতে পারলে বাসায় চলে যেতে পারবেন তারা। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগগুলোকে এমন নির্দেশনা পাঠানো হয়েছে। বিভিন্ন মন্ত্রণালয় এ সংক্রান্ত আলাদা আলাদা আদেশও জারি করেছে।

আদেশে বলা হয়েছে, কেউ যদি সকালে এসে দুই ঘণ্টার মধ্যে কাজ শেষ করেন, তা হলে তাকে বিকাল ৫টা পর্যন্ত

অপেক্ষা করতে হবে না। কাজ শেষ হওয়া মাত্র তিনি বাসায় চলে যেতে পারবেন। যে কর্মকর্তা-কর্মচারী চলে যাবেন ওই দপ্তরে পরে অন্য কোনো কর্মকর্তা বা কর্মচারী এসে কাজ করতে পারবেন। অফিসে অবস্থানকালীন যথেষ্ট সতর্কতা অবলম্বন করে কাজ করতে হবে। যারা অসুস্থ, বয়স্ক বা গর্ভবতী তারা অফিসে আসবেন না।

কৃষি মন্ত্রণালয়ের প্রশাসন ২ শাখার একটি আদেশে বলা হয়, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা যাতে করোনা আক্রান্ত না হন, সে জন্য এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ কারণেই ন্যূনতম সংখ্যক কর্মকর্তা নিয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অফিসের প্রয়োজনীয় কাজ সম্পাদন করার জন্য বলা হয়েছে। একসঙ্গে ২৫ শতাংশের বেশি কর্মকর্তা অফিসে আসবেন না। বাকিরা বাসায় বসে ভার্চুয়াল অফিস করতে পারবেন। অর্থাৎ একসঙ্গে ৫০ শতাংশ কর্মকর্তা সবসময় কানেক্টেড থাকবে। কোনো কর্মকর্তা কর্মস্থল ত্যাগ করতে পারবে না। মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা নির্দেশনাগুলো যথাযথভাবে পালনের আহ্বানও জানানো হয়েছে ওই আদেশে।

advertisement