advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ঢাকার ৪ কলেজের আলাদা ভর্তি কার্যক্রম স্থগিত

নিজস্ব প্রতিবেদক
৩ জুন ২০২০ ১৮:০৭ | আপডেট: ৩ জুন ২০২০ ১৮:৩৫
পুরোনো ছবি
advertisement

ক্যাথলিক চার্চ পরিচালিত ঢাকার নটরডেম, হলিক্রস, সেন্ট জোসেফ এবং সেন্ট গ্রেগরি- এই চারটি শিক্ষাপ্রতিষ্ঠানকে নিজস্ব প্রক্রিয়ায় একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির যে অনুমতি দেওয়া হয়েছিল তা স্থগিত করা হয়েছে। চলমান করোনাভাইরাস মহামারিতে সার্বিক বিষয় বিবেচনা করে ২০২০-২১ শিক্ষাবর্ষে এই চার কলেজের নিজস্ব পদ্ধতিতে শিক্ষার্থী ভর্তির অনুমোদনের বিষয়টি স্থগিতের কথা জানিয়ে আজ বুধবার ঢাকা শিক্ষা বোর্ড আদেশ জারি করেছে।

গত কয়েক বছর ধরে মাধ্যমিকের ফলাফলের ভিত্তিতে দেশের সরকারি-বেসরকারি কলেজগুলোর একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে কেন্দ্রীয়ভাবে শিক্ষার্থী ভর্তি করা হয়। তবে ঢাকার এই চারটি প্রতিষ্ঠান ভর্তি পরীক্ষা নিয়েই শিক্ষার্থী ভর্তি করিয়ে আসছিল। সেজন্য তারা আদালতেও গিয়েছিল।

এ বিষয়ে ঢাকা বোর্ডের একজন কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, ‘পরিস্থিতি স্বাভাবিক হলে এই চারটি কলেজকে নিজস্ব প্রক্রিয়ায় শিক্ষার্থী ভর্তির অনুমতি দেওয়া হবে। কোনো শিক্ষার্থী যাতে (করোনায়) আক্রান্ত না হন সে বিষয়টি মাথায় রেখেই আগের অনুমোদন স্থগিত করা হয়েছে।’

এদিকে চলমান করোনাভাইরাস পরিস্থিতির কারণে এবার এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশে বিলম্ব হয়। অবশেষে গত ৩১ মে সেই ফল প্রকাশিত হয়। এতে ৮২ দশমিক ৮৭ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। তবে কেন্দ্রীয়ভাবে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম কবে থেকে শুরু হবে তা এখনো ঠিক হয়নি।

advertisement