advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

করোনা রোগীর তথ্য গোপন
রামেক হাসপাতালে নেওয়ার আগেই মৃত্যু

নিজস্ব প্রতিবেদক রাজশাহী
৪ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ৪ জুন ২০২০ ০১:৪৬
advertisement

চাঁপাইনবাবগঞ্জ থেকে করোনা আক্রান্ত এক রোগীর তথ্য গোপন করে নেওয়া হচ্ছিল রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে। তবে হাসপাতালে পৌঁছানোর আগেই তিনি মারা গেছেন। পরে তার মরদেহ পাঠানো হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

মৃত এই রোগীর নাম রবিউল ইসলাম। চাঁপাইনবাববগঞ্জ সদর উপজেলার নয়াগোলা গ্রামে তার বাড়ি; থাকতেন ঢাকায়। সেখান থেকে বাড়ি ফেরার পর নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়েছিল। তীব্র শ্বাসকষ্টে গতকাল বুধবার বেলা ১১টার দিকে তিনি মারা গেছেন।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, হাসপাতালে পৌঁছানোর আগেই রবিউলের মৃত্যু হয়েছে। পরে লাশ চাঁপাইনবাবগঞ্জে পাঠানো হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে তার মরদেহ দাফন করেছে কোয়ান্টাম ফাউন্ডেশন। কোয়ান্টাম ফাউন্ডেশন রাজশাহীর

পরিচালক অ্যাডভোকেট মেহেদী হাসান বলেন, বাড়িতে আইসোলেশনে থাকা অবস্থায় রবিউলের শারীরিক অবস্থার অবণতি হলে তাকে সাধারণ রোগী হিসেবেই অ্যাম্বুলেন্স ভাড়া করে রামেক হাসপাতালে আনা হয়। প্রথমে স্বজনরা জানাননি যে, তিনি করোনায় আক্রান্ত। মারা যাওয়ার পর তারা জানিয়েছেন, রবিউল করোনা পজিটিভ ছিলেন।

তিনি আরও বলেন, তথ্য গোপন করে রবিউলকে হাসপাতালে আনার কারণে অনেকেরই সংক্রমিত হওয়ার আশঙ্কা রয়েছে। মানুষ এত অসচেতন হলে তো করোনা ভাইরাস মোকাবিলা করা অসম্ভব। এ বিষয়ে মানুষকে সচেতনতার জন্য কাজ করতে হবে। তা না হলে এর বড় মূল্য দিতে হবে।

advertisement