advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

সীমিত আয়োজনে উদযাপন করবে আওয়ামী লীগ

মুহম্মদ আকবর
৪ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ৪ জুন ২০২০ ০৮:৩৪
advertisement

ইতিহাসের পাতায় অমলিন বিশেষ দুটি দিবস চলতি জুন মাসে। ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস এবং ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী। করোনা ভাইরাসের কারণে দুটি দিবসের অনুষ্ঠানে এবার কিছু পরিবর্তন আনা হয়েছে। ৬ দফা দিবসে থাকছে অনলাইনভিত্তিক কর্মসূচি। আর আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন হবে সীমিতসংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে। খবর সংশ্লিষ্ট সূূূূত্রের।

আওয়ামী লীগের দলীয় আয়োজনের সঙ্গে সঙ্গতি রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি আগামী ৭ জুন আলোচনা অনুষ্ঠান ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে। কমিটির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঐতিহাসিক ৬ দফা দিবস উদযাপন উপলক্ষে টেলিভিশন, বেতার ও অনলাইন সোশ্যাল মিডিয়ায় সম্প্রচারের জন্য বিশেষ আলোচনা অনুষ্ঠান নির্মিত হয়েছে।

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। প্রধান আলোচক হিসেবে থাকবেন কথাসাহিত্যিক অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম। আলোচক হিসেবে থাকবেন কৃষিমন্ত্রী মো. আবদুর রাজ্জাক, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ধারণকৃত এ অনুষ্ঠানটি সেদিন সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টার মধ্যে সুবিধাজনক সময়ে সম্প্রচার করা হবে, যার সময়সূচি যথাসময়ে সংশ্লিষ্ট টেলিভিশন চ্যানেলসহ অন্যান্য সংবাদমাধ্যমে প্রচার করা হবে। এ ছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৬ দফা আন্দোলন এবং এর ধারাবাহিকতায় বাংলাদেশের স্বাধীনতা অর্জন বিষয়ে তরুণ প্রজন্মকে নিবিড়ভাবে সম্পৃক্ত করতে ৭ জুন রাত ৯টা হতে রাত ১০টা পর্যন্ত অনলাইনে একটি কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতায় অংশগ্রহণে আগ্রহীদের আগে থেকেই য়ঁরু.সঁলরন১০০.মড়া.নফ ওয়েব লিংকের মাধ্যমে নিবন্ধন করতে হবে। প্রতিযোগিতায় শীর্ষ বিজয়ী ১০০ জনকে পুরস্কার প্রদান করা হবে।

আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দলের প্রতিষ্ঠাবার্ষিকীর দিন সকালে ধানমন্ডিতে জাতির জনকের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা প্রদর্শন ও মিলাদ মাহফিল হওয়ার

কথা রয়েছে। অন্যদিকে দলীয় একটি প্রতিনিধি দল গোপালগঞ্জে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবে। তবে আগের বছরগুলোর মতো জাঁকজমকপূর্ণভাবে এবারের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হবে না। তৃণমূলেও সীমিত নেতাকর্মীদের উপস্থিতিতে দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালনের নির্দেশনা দেওয়া হবে। দিনে যে কোনো সময় নেতাকর্মীদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলবেন দলের সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৬ দফা দিবস অনলাইনে পালিত হবে বলে নিশ্চিত করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

দলের আরেক যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি সম্পর্কে জানান, এদিন সারাদেশের সব দলীয় অফিসে পতাকা উত্তোলন ও সীমিত পরিসরে নেতাকর্মী সমাগম হবে।

advertisement