advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

জেলেদের চাল আত্মসাৎ
বরগুনায় দুই ইউপি চেয়ারম্যানসহ সাসপেন্ড ৬

বরগুনা প্রতিনিধি
৪ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ৪ জুন ২০২০ ০১:৪৬
advertisement

বরগুনায় জেলেদের চাল আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় দুই ইউপি চেয়ারম্যান ও ৪ ইউপি সদস্যকে সাসপেন্ড (সাময়িক বরখাস্ত) করা হয়েছে। তারা হলেনÑ বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ নেওয়াজ সেলিম, নলটোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ূন গোলাম কবির এবং একই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার মো. আবু হানিফ ও ৮ নম্বর ওয়ার্ডের মেম্বার মো. হারুন আর রশিদ, সংরক্ষিত মেম্বার মোসাম্মাৎ রানী বেগম ও সাবিনা ইয়াসমিন পলি।

গত মঙ্গলবার (২ জুন) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা যায়। এতে উল্লেখ করা হয়েছে, নিয়মবহির্ভূতভাবে মৎস্য ভিজিএফের চাল ৮০ কেজির স্থলে ৬০ কেজি করে জেলেদের মাঝে বিতরণ

করা হয়েছে। এ ছাড়াও বালিয়াতলী ইউনিয়নের দুই গ্রাম পুলিশকে জেলেদের চাল প্রদানের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় আইনানুগ ব্যবস্থা গ্রহণে জেলা প্রশাসকের সুপারিশের ভিত্তিতে তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বিষয়টি নিশ্চিত করে জানান, মন্ত্রণালয় থেকে প্রাপ্ত চিঠির ভিত্তিতে ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে চিঠি ইস্যু করা হয়েছে। এখন থেকে দুটি ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে প্যানেল চেয়ারম্যানরা দায়িত্ব পালন করবেন বলে তিনি জানান।

advertisement