advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

গণপরিবহনে ভাড়া বৃদ্ধি চ্যালেঞ্জের রিট কার্যতালিকা থেকে বাদ

নিজস্ব প্রতিবেদক
৫ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ৫ জুন ২০২০ ০০:১৪
advertisement

গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধির বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিটটি কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট। শুনানি শেষে গতকাল হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসানের একক ভার্চুয়াল বেঞ্চ আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দেন। আবেদনটির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার হুমায়ূন কবির পল্লব এবং রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ১ জুন জনস্বার্থে রিটটি করেন আইনজীবী পল্লব। আদেশের পরে পল্লব জানান, অ্যাটর্নি জেনারেল শুনানিতে অংশ নিয়ে বলেছেন যৌক্তিভাবেই সব পক্ষের সাথে আলোচনা করে গণপরিবহণের ভাড়া বাড়িয়েছে সরকার। কিন্তু আমি বলেছি, এ সিদ্ধান্তের পুরোটাই অযৌক্তিক। আদালত উভয়পক্ষের বক্তব্য শুনে কোনো

আদেশ দিতে রাজি হননি। তখন রিট আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দেন। পরবর্তীতে আমি অন্য বেঞ্চে রিট আবেদনটি শুনানির চেষ্টা করব।

আবেদনটিতে ভাড়া বৃদ্ধির ওই প্রজ্ঞাপনের কার্যকারিতা স্থগিত চাওয়া হয়। এ ছাড়া প্রজ্ঞাপনটা কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে রুল জারির আবেদন জানানো হয়। আবেদনে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব এবং বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যানকে বিবাদী করা হয়।

advertisement