advertisement
advertisement
advertisement
advertisement

করোনা আক্রান্ত মোহাম্মদ নাসিমের অস্ত্রোপচার সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক
৬ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ৬ জুন ২০২০ ০০:০০
advertisement

করোনা আক্রান্ত সাবেক স্বাস্থ্যমন্ত্রী, ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। তবে এখনো জ্ঞান ফেরেনি তার। সুস্থতার প্রয়োজনে আগামী দুদিন তাকে অচেতন অবস্থায় আইসিইউতে রাখা হবে। চিকিৎসকদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছেন মোহাম্মদ নাসিমের ছেলে সাবেক সংসদ সদস্য তানভীর শাকিল জয়।

জানা গেছে, মোহাম্মদ নাসিম হাসপাতালের আইসিইউতে থাকা অবস্থায় শুক্রবার ভোরে তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়। পরে হাসপাতালের চিকিৎসকরা দ্রুত অস্ত্রোপচার করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোহাম্মদ নাসিমের চিকিৎসার খোঁজ নিয়েছেন এবং প্রয়োজনে তার উন্নত চিকিৎসার আশ্বাস দিয়েছেন। গতকাল হাসপাতালে চিকিৎসাধীন মোহাম্মদ নাসিমের ছেলে ও সাবেক সংসদ সদস্য তানভীর শাকিল জয়ের সঙ্গে টেলিফোনে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

করোনায় আক্রান্ত হওয়ার পর গত সোমবার থেকে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন মোহাম্মদ নাসিম। বৃহস্পতিবার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় গতকাল তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তরের কথা ছিল। কিন্তু শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে ব্রেইন স্ট্রোক করায় অবস্থার গুরুতর অবনতি ঘটে।

এর পরই মোহাম্মদ নাসিমকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) স্থানান্তরের উদ্যোগ নেওয়া

হয়। সিএমএইচের অ্যাম্বুলেন্স এলেও শারীরিক অবস্থা খারাপ থাকায় তাকে নেওয়া যায়নি। পরে সকালে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে মোহাম্মদ নাসিমের মস্তিষ্কের অস্ত্রোপচার শুরু হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে বেলা ১১টা পর্যন্ত অস্ত্রোপচার চলে।

গতকাল দুপুরে হাসপাতাল চত্বরে মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা বিষয়ে সাংবাদিকদের জানান তানভীর শাকিল জয়। তিনি বলেন, তাদের পরিবারটি এখন চরম বিপর্যয়ের মধ্য দিয়ে যাচ্ছে। এর আগে তার মায়ের শরীরে করোনা শনাক্তের পর এ হাসপাতালেই চারদিন চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন তিনি। এর পর তার বাবা ফুসফুসে ৫০ ভাগ সংক্রমণ নিয়ে এ হাসপাতালে ভর্তি হন। এর মধ্যে বড় ধরনের স্ট্রোক করায় তার শারীরিক অবস্থার গুরুতর অবনতি ঘটেছে। পরিবারের পক্ষ থেকে তারা দেশবাসীর দোয়া চাইছেন।

এদিকে মোহাম্মদ নাসিমের মস্তিষ্কে রক্তক্ষরণ সংক্রান্ত সংবাদে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন কেন্দ্রীয় ১৪ দলের নেতারা। শুক্রবার এক বিবৃতিতে তারা নাসিমের দ্রুত রোগমুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

advertisement
Evaly
advertisement