advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

আইসিইউ না পেয়ে করোনা উপসর্গে ২ ভাইয়ের মৃত্যু

অনলাইন ডেস্ক
৬ জুন ২০২০ ১৬:৩৯ | আপডেট: ৬ জুন ২০২০ ১৭:৪৯
মো. শাহ আলম ও মো. শাহ জাহান
advertisement

চট্টগ্রামে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে দুই ভাইয়ের মুত্যু হয়েছে। তার আগে অসুস্থ দুই ভাইকে বাঁচানোর জন্য তাদের পরিবার নানাভাবে চেষ্টা করলেও মেলেনি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ)।

মারা যাওয়া দুই ভাই হাটহাজারী পৌরসভার ৩নং ওয়ার্ডের পূর্ব দেওয়ান নগর জোহরা বাপের বাড়ির মরহুম গোলাম রসুলের ছেলে। এরা হলেন- মধ্যপ্রাচ্য প্রবাসী মো. শাহ আলম (৩৬) এবং তার ছোট ভাই হাটহাজারী বাজারের এন জহুর মার্কেটের কাপড় ব্যবসায়ী মো. শাহ জাহান (৩২)। মাত্র আট ঘণ্টার ব্যবধানে এ দুই ভাইয়ের করুণ মৃত্যু হয়।

জানা যায়, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে এ দুই ভাই চার দিন আগে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। এর মধ্যে তাদের শ্বাসকষ্ট চরমে পৌঁছালে কর্তব্যরত চিকিৎসক তাদের আইসিইউতে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। কিন্তু কোনোভাবেই আইসিইউর ব্যবস্থা করতে না পারার একপর্যায়ে গতকাল শুক্রবার দুপুর ২টার দিকে হাসপাতালেই মারা যান শাহ আলম। অপর ভাই শাহজাহানও শ্বাসকষ্টে ভুগতে ভুগতে শুক্রবার রাত ১০টার দিকে মারা যান।

কয়েকদিন আগে তাদের করোনা পরীক্ষার নমুনা নেওয়া হলেও ফলাফল এখনও পাওয়া যায়নি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-সহকারী পরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার বলেন, ‘করোনা উপসর্গে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। চমেক হাসপাতালের আইসিইউ খালি না থাকায় তাদের জন্য আইসিইউয়ের ব্যবস্থা করা যায়নি। লাশ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।'

করোনা উপসর্গে মারা যাওয়া দুই ভাইয়ের জানাজা ও দাফন সামাজিক দূরত্ব মেনে চলে করতে বলা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

  

 

 

advertisement