advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

১৪ দিন আইসোলেশনে থেকেই ইংল্যান্ড সফর শুরু হবে পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক
২৮ জুন ২০২০ ১৮:৫৭ | আপডেট: ২৮ জুন ২০২০ ২০:০৯
বিমানবন্দরে পাকিস্তান ক্রিকেট দলের তিন সদস্য। ছবি : টুইটার থেকে নেওয়া
advertisement

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ রয়েছে ক্রিকেট। তবে ভাইরাসের প্রকোপ কমার সঙ্গে সঙ্গে খেলা শুরু নিয়ে জোর প্রস্তুতি গ্রহণ শুরু করেছে দেশের বোর্ডগুলো। জুলাই মাসের শুরুতেই ইংল্যান্ড খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে; আর শেষে পাকিস্তানের বিপক্ষে।

ওয়েস্ট ইন্ডিজ এখন ইংল্যান্ডে অবস্থান করলেও পাকিস্তান আজ রোববার দুপুরে দেশ ছেড়েছে। ইংল্যান্ড পৌঁছানোর দুই সপ্তাহ (১৪ দিন) আইসোলেশন শেষে সফর শুরু হবে পাকিস্তানে। দলটি খেলবে চার দিনের দুটি প্রস্তুতি ম্যাচ। এরপর ৩০ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ।

দুজন রিজার্ভ ক্রিকেটারসহ মোট ২২ সদস্যের দল চাটার্ড বিমানে করে লাহোর ত্যাগ করেন আজহার আলীরা। যাওয়ার আগে পাক অধিনায়ক জানিয়েছেন ইংলিশদের মাটিতে সিরিজ জিততে চাওয়ার কথা। আজহারের বিশ্বাস ব্যাটসম্যানরা লড়াইয়ের পুঁজি এনে দিতে পারলে তার বোলাররা ম্যাচ ঘুরিয়ে দিতে পারবেন। দলের বোলিং লাইনআপের উপর বিশ্বাস রাখছেন পাকিস্তান অধিনায়ক।

তিনি বলেন, ‘আমার বিশ্বাস, আমাদের পেস ও স্পিন আক্রমণ ইংল্যান্ডকে প্রতিটি রানের জন্য ভোগাবে। শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ কিংবা মোহাম্মদ হাসনাইনের মতো তরুণ পেসারদের দারুণ সম্ভাবনা আছেন ইংলিশ কন্ডিশনে ভালো করার। একই সঙ্গে দলে আছে কয়েক জন অভিজ্ঞ বোলার।’

ইংল্যান্ডের মাটিতে সর্বশেষ ১৯৯৬ সালে টেস্ট সিরিজ জয়ের স্বাদ পেয়েছিল পাকিস্তান। এরপর ২০১৬ এবং ২০১৮ সালের সিরিজ জয়ের খুব কাছে গিয়েও ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় দলটিকে। আজহারের বিশ্বাস এবার আরেক ধাপ এগিয়ে সিরিজ জিততে পারবে না।

পাকিস্তান অধিনায়ক বলেন, ‘ইংল্যান্ডে ব্যাটিং করা সবসময়ই কঠিন। তবে গত সফরে আমরা সেখানে ভালো করেছিলাম। ঘরের মাঠে শেষ টেস্টে আমাদের ব্যাটসম্যানরা বেশ কয়েকটি সেঞ্চুরি করেছে, আমার মনে হয় তারা এখনও আত্মবিশ্বাসী। ইংল্যান্ডে দল হিসেবে তিনশ ছাড়ানো সংগ্রহ গড়তে পারলে আশা করি, আমরা ভালো করব।’

advertisement