advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

দুই-দুইবার লটারি জিতে ৬৮ কোটি টাকার মালিক তিনি

অনলাইন ডেস্ক
২৯ জুন ২০২০ ১৩:৩০ | আপডেট: ২৯ জুন ২০২০ ১৩:৩৫
মার্ক ক্লার্ক। ছবি : সংগৃহীত
advertisement

খুব কম ভাগ্যবান মানুষই আছেন যাদের লটারি জেতার পরম সৌভাগ্য হয়। আবার কেউ যদি দুইবার লটারি জেতেন? যারা কখনো লটারি জেতেননি তাদের কাছে হতে পারে অতি আশ্চার্যের বিষয়। কিন্তু ঠিক দুই দুইবার লটারি জেতেন যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের সাউথ রকউডের বাসিন্দা মার্ক ক্লার্ক।

যুক্তরাস্টের কেবল নিউজ নেটওয়ার্ক (সিএনএন) এক প্রতিবেদনে জানায়, ক্লার্ক একেবারে ৪০ লাখ ডলার করে দুইবার লটারি জেতেন। বাংলাদেশি মুদ্রায় যা ৩৪ কোটি টাকার মতো। অর্থাৎ দুইবারে মার্ক জিতেছেন ৬৮ কোটি টাকা। আড়াই বছরের মধ্যে দ্বিতীয়বারের মতো লটারি জিতে তাক লাগিয়ে দিয়েছেন তিনি।

সম্প্রতি অঙ্গরাজ্যের ইনস্ট্যান্ট লটারিতে অংশ নেন মার্ক। স্টোরে বসে লটারির টিকিটের গোপন নম্বরটা প্রয়াত বাবার দেওয়া একটা কয়েন দিয়ে ঘষেন তিনি, পেয়ে যান ৪০ লাখ ডলার। বাবার স্মৃতি এই কয়েনটাই তার ভাগ্য বদলে দিয়েছে বলে মনে করেন মার্ক।

এর আগে ২০১৭ সালের ডিসেম্বরে মিলিয়নিয়ারস ইনস্ট্যান্ট গেম খেলেন মার্ক। সেবারও ৪০ লাখ ডলার লটারি জিতেছিলেন তিনি। ৫০ বছর বয়সী মার্ক এক সাক্ষাৎকারে বলেন, লাখো ডলার জেতার কথা তো একবারই ভাবা যায় না, সেখানে দুবার লটারি জেতা তো অকল্পনীয়।

মার্ক বলেন, ‘প্রথম জয়ের পর আমি আমার চাকরি থেকে অবসর নিয়ে নিই। মাছ ধরেই সময় কাটিয়েছি। আমার বাবা আর আমি সব সময় একসঙ্গে মাছ ধরতাম। দুর্দান্ত সব স্মৃতি আছে আমাদের। এবার আমি আমার ছেলে ও পরিবারের সঙ্গে মাছ ধরতে যাব। সময়টা উপভোগ করব।’

মার্ক বলেন, ‘আমার জীবনে প্রচুর উত্থান-পতন। এই মুহূর্তে সবকিছুই বেশ অদ্ভুত লাগছে। আমার এখনকার এই অনুভূতি ভাষায় প্রকাশ করা কঠিন।’

advertisement