advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

আগামী বছর সাফ চ্যাম্পিয়নশিপ

ক্রীড়া প্রতিবেদক
৩০ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ২৯ জুন ২০২০ ২২:২৫
advertisement

অবশেষে শঙ্কা সত্যি হলো। পিছিয়ে গেল চলতি বছরের সাফ চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্ট। দক্ষিণ এশিয়া ফুটবলের এই শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতা হবে আগামী বছর। করোনা ভাইরাসের কারণে টুর্নামেন্টটি পিছিয়ে দিতে বাধ্য হলো সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ)। আগামী সেপ্টেম্বরের ১৯ থেকে ৩০ তারিখ পর্যন্ত টুর্নামেন্টটির সূচি ছিল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে টুর্নামেন্টটি ঘিরে অনেক আয়োজন ছিল। কিন্তু করোনা ভাইরাস বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সব আয়োজনে পানি ঢেলে দিয়েছে। গত মার্চের মাঝামাঝি থেকেই করোনার কারণে দেশে সব ধরনের খেলাধুলা বন্ধ হয়ে যায়। করোনার প্রভাব পড়েছে সর্বত্র। উদ্ভূত পরিস্থিতিতে নতুন সূচি করতে হয়েছে ফিফা ও এএফসির বাছাইপর্বের ম্যাচগুলোর। সাফ চ্যাম্পিয়নশিপও যে পিছিয়ে যাবেÑ এমন ইঙ্গিত মিলছিল আগে থেকেই। গতকাল অনলাইনে সভায় বসেছিলেন সাফের সদস্যদেশগুলোর প্রতিনিধি ও বিভিন্ন ফেডারশনের সাধারণ সম্পাদকরা। সেখানে সর্বসম্মতি ক্রমে সাফ চ্যাম্পয়নশিপ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২০২১ সালে কখন অনুষ্ঠিত হবে টুর্নামেন্টÑ তা পরে নির্ধারণ করা হবে। সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল জানান, সাফের সদস্যদেশগুলোর প্রতিনিধিদের সঙ্গে আলোচনা হয়েছে। সাফের চলতি বছরের বর্ষপঞ্জি নিয়ে আলোচনা হয়েছে।

এ আলোচনার মাধ্যমে সবাই সিদ্ধান্ত নিয়েছে যে চলতি বছরের সেপ্টেম্বরে ঢাকায় সাফ চ্যাম্পিয়নশিপ আগামী বছর হবে। আগামী বছর টুর্নামেন্টের সূচির ব্যাপারে কদিনের মধ্যেই আলোচনা হবে।

এ ছাড়া বয়সভিত্তিক সাফ ফুটবল টুর্নামেন্টেরও সূচি রয়েছে এ বছর। এ টুর্নামেন্টগুলোর প্রসঙ্গে আনোয়ারুল হক হেলাল জানান, আগামী সেপ্টেম্বরে আবার সভা হবে। সেখানে এ ব্যাপারে সিদ্ধান্ত আসতে পারে। তবে সব কিছু নির্ভর করছে পরিস্থিতির ওপর। যদি টুর্নামেন্ট আয়োজন করার সম্ভব হয়, এ বছরের শেষের দিকে আয়োজন করা হতে পারে। চলতি বছরের মাঠে না গড়ানো টুর্নামেন্টের খেলা আগামী বছর হবে। পরবর্তী সভায় চূড়ান্ত সিদ্ধান্ত আসবে।

advertisement