advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

কাঠগড়ায় বার্সা কোচ

ক্রীড়া ডেস্ক
৩০ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ২৯ জুন ২০২০ ২২:২৫
advertisement

সেল্টা ভিগোর সঙ্গে জোড়া গোল করেছিলেন লুইস সুয়ারেজ। তাতেও লাভ হলো না। ড্র নিয়েই মাঠ ছাড়তে হল বার্সেলোনাকে। শিরোপা লড়াইয়ে রিয়াল মাদ্রিদের চেয়ে মেসিরা পিছিয়ে পড়লেন আরেকটু।

এমন সমস্যা এ মৌসুমে যে এবারই প্রথম হলো, তা কিন্তু নয়। প্রতিপক্ষের মাঠে গেলেই যেন জিততে ভুলে যাচ্ছে বার্সেলোনা। লিগে এর মধ্যেই অ্যাথলেটিক বিলবাও, গ্রানাডা, লেভান্তে, ভ্যালেন্সিয়া ও রিয়াল মাদ্রিদের বিপক্ষে হেরেছে তারা। ড্র করেছে ওসাসুনা, রিয়াল সোসিয়েদাদ, এস্পানিওল, সেল্টা ভিগো ও সেভিয়ার বিপক্ষে।

পরের মাঠে এমন জঘন্য ফর্মের জন্য সুয়ারেজ সরাসরি দুষেছেন কোচদের, ‘আমাদের ফর্ম কেন বাজে? এ জন্য কোচদের জিজ্ঞেস করুন। তারা এসব পরিস্থিতি বিশ্লেষণ করেন। এভাবে প্রতিপক্ষের মাঠে এত বেশি পয়েন্ট আমরা আগের মৌসুমগুলোয় হারাতাম না। এগুলো অনেক গুরুত্বপূর্ণ পয়েন্ট।’

অধিনায়ক লিওনেল মেসির সঙ্গে কোচের হালকা হলেও যে চাপা টানপড়েন চলছে, সেটা করোনা বিরতির সময়েই দেখা গেছে। মেসি বলেছেন দল যেভাবে খেলছে তাতে কোনোভাবেই চ্যাম্পিয়ন্স লিগ জেতা হবে না বার্সার। উল্টোপিঠে সেতিয়েন বলেছেন, চ্যাম্পিয়ন্স লিগ জয়ের ভীষণ সম্ভাবনা আছে দলের। অধিনায়ক আর কোচের মধ্যে মতবিরোধ স্পষ্ট।

শুধু মেসিই নন, দলের অন্যদেরও মতবিরোধ আছে কোচের সঙ্গে, সেটাও পরিষ্কার সেল্টা ম্যাচের সময়ই। কুলিং ব্রেকে খেলার কৌশল বুঝিয়ে দেওয়ার কাজটা করেছেন সহকারী কোচ এডের সারাবিয়া। সেতিয়েন এ সময় পাশেই ছিলেন, কিন্তু কেউ তাকে পাত্তা দেননি কিংবা নিজ থেকে কারও সঙ্গে কথাও বলেননি কোচ। যাই হোক, ড্রেসিংরুমে খেলোয়াড়দের আত্মবিশ্বাস ফেরাতে হলে কেবল একটি পথই খোলা আছে সেতিয়েনের, সেটা চ্যাম্পিয়ন্স লিগ জয়। একমাত্র এ উপায়েই বার্সার চাকরিটা বাঁচাতে পারেন প্রবীণ এ কোচ। খেলোয়াড়রা যেভাবে উঠে পড়ে লেগেছেন, তাতে আগে লা লিগাই বাঁচানো এখন সেতিয়েনের মুখ্য লক্ষ্য হওয়ার কথা।

advertisement