advertisement
advertisement

করোনা উপসর্গ নিয়ে মৃত্যু ‘গেদু চাচা’ খোন্দকার মোজাম্মেলের

নিজস্ব প্রতিবেদক
৩০ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ২৯ জুন ২০২০ ২২:৩৫
advertisement

করোনা ভাইরাস কোভিড ১৯-এর উপসর্গ নিয়ে ‘গেদু চাচা’ নামে খ্যাত খোন্দকার মোজাম্মেল মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহী রাজিউন। রাজধানীর বাড্ডার এএমজেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার বিকালে তিনি মারা যান। তার মৃত্যুর খবর নিশ্চিত করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য ভক্ত ও শুভানুধ্যায়ী রেখে গেছেন। তার মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী সাবেক এই ছাত্রলীগ নেতার আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত

পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

সোহেল হায়দার বলেন, খোন্দকার মোজাম্মেল হক রাজধানীর বাড্ডার এএমজেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার বিকালে মারা যান। করোনা ভাইরাসে উপসর্গ নিয়ে খোন্দকার মোজাম্মেলের মৃত্যু হয়েছে। তিনি বলেন, মঙ্গলবার সকাল ৯টায় সেগুনবাগিচার বাসার সামনে জানাজা শেষে ফেনীর পারিবারিক কবরস্থানে মরহুমের লাশ দাফন করা হবে।

গত শতকের ৮০-এর দশকে সুগন্ধা নামে একটি সাপ্তাহিক প্রকাশিত হতো খোন্দকার মোজাম্মেলের সম্পাদনায়। সেখানে ‘গেদু চাচার খোলা চিঠি’ নামে একটি কলাম লিখতেন তিনি, যাতে সরস কথায় সামরিক শাসনের সমালোচনা করা হতো। ওই সময় ব্যাপক জনপ্রিয় ছিল গেদু চাচার খোলা চিঠি।

ফেনী থেকে উঠে আসা খোন্দকার মোজাম্মেল হক পরে সূর্যোদয় নামে আরেকটি সাপ্তাহিকও প্রকাশ করেন। এরপর আজকের সূর্যোদয়ও বের হয় তার সম্পাদনায়।

advertisement