advertisement
advertisement

ইসলামিক ব্যাংকিং সেবা চালু করল মার্কেন্টাইল ব্যাংক

নিজস্ব প্রতিবেদক
৩০ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ২৯ জুন ২০২০ ২২:৩৫
advertisement

‘তাক্বওয়া’ নামে শরিয়াহ্ভিত্তিক ইসলামিক ব্যাংকিং সেবা কার্যক্রম শুরু করেছে মার্কেন্টাইল ব্যাংক। গতকাল সোমবার অনলাইন ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ব্যাংকের চেয়ারম্যান মোরশেদ আলম এমপি ইসলামিক ব্যাংকিং সেবার উদ্বোধন করেন। প্রথম পর্যায়ে মার্কেন্টাইল ব্যাংকের ১০টি শাখায় প্রচলিত ব্যাংকিংয়ের পাশাপাশি গ্রাহকদের ইসলামিক ব্যাংকিং উইন্ডোর মাধ্যমে এ সেবা দেওয়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাংকের চেয়ারম্যান বলেন, প্রচলিত ব্যাংকিংয়ের পাশাপাশি মার্কেন্টাইল ব্যাংক ইসলামিক ব্যাংকিং সুবিধা বিশেষ গ্রাহক চাহিদা পূরণ করে সব ধরনের গ্রাহক সেবা নিশ্চিত করবে।

শাখাগুলো হলো- ঢাকার প্রধান শাখা, ধানমন্ডি শাখা ও উত্তরা শাখা, চট্টগ্রামের

আগ্রাবাদ শাখা, বরিশাল শাখা, ফেনী শাখা, নোয়াখালীর চৌমুহনী ও বাংলাবাজার শাখা, চাঁদপুরের ফরিদগঞ্জ শাখা ও শরিয়তপুরের ডামুড্যা শাখা। এসব শাখা থেকে ইসলামিক ব্যাংকিংয়ের শরিয়াভিত্তিক সকল প্রকার ডিপোজিট ও বিনিয়োগ সুবিধা প্রদান করা হবে।

ভার্চুয়াল অনুষ্ঠানে যুক্ত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আকরাম হোসেন (হুমায়ুন), নির্বাহী কমিটির চেয়ারম্যান মোঃ আনোয়ারুল হক, অডিট কমিটির চেয়ারম্যান ড. মোঃ রহমতউল্লাহ, মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান এ. কে. এম. সাহিদ রেজা, পরিচালক এ.এস.এম. ফিরোজ আলম, এম. আমানউল্লাহ, আলহাজ্ব মোশাররফ হোসেন ও এম. এ খান বেলাল। স্বাগত বক্তব্য দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ কামরুল ইসলাম চৌধুরী। ব্যাংকের ডিএমডি ও ডিসিবিও মোঃ জাকির হোসাইনের সঞ্চালনায় আরও যুক্ত ছিলেন ব্যাংকের এএমডি মতিউল হাসান, ডিএমডিবৃন্দ, ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ ও ইসলামিক ব্যাংকিং ডিভিশনের বিভাগীয় প্রধান সৈয়দ মর্তুজা হাসান।

অনুষ্ঠানে সদ্য প্রয়াত মার্কেন্টাইল ব্যাংকের উদ্যোক্তা পরিচালক ও ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সেলিমের বিদেহী আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

advertisement