advertisement
advertisement

ময়মনসিংহ বিভাগে করোনা আক্রান্ত ৩ হাজার ছাড়িয়েছে

নিজস্ব প্রতিবেদক ময়মনসিংহ
৩০ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ২৯ জুন ২০২০ ২২:৩৫
advertisement

ময়মনসিংহ বিভাগে মোট করোনা আক্রান্ত এখন ৩ হাজার ৭৫ জন। এর মধ্যে ময়মনসিংহ জেলায় ১ হাজার ৭৭৭ জন, জামালপুর জেলায় ৫৪৩ জন, নেত্রকোনা জেলায় ৫১৬ জন এবং শেরপুর জেলায় ২৩৫ জন। আক্রান্তদের মধ্যে ময়মনসিংহ শহরের কৃষ্টপুরে এক মুক্তিযোদ্ধা পরিবারের ১২ জন রয়েছে। প্রশাসন বাড়িটিকে লকডাউন করে লাল পাতাকা টানিয়ে দিয়েছে। স্বাস্থ্য বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র আরও জানায়, সর্বশেষ গতকাল ময়মনসিংহ মেডিক্যাল কলেজের আরটি পিসিআর ল্যাবের পরীক্ষায় এই বিভাগে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ ১৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ময়মনসিংহ জেলায় ১২১ জন রয়েছেন। বাকি ১১ জনের রিপোর্ট ফলোআপ। এ ছাড়া নেত্রকোনা জেলায় ৪৩ জনের করোনা শনাক্ত হয়।

সংশ্লিষ্ট সূত্র আরও জানায়, ময়মনসিংহ বিভাগে সর্বমোট মারা গেছেন ৩৪ জন। এর মধ্যে ময়মনসিংহ জেলায় ২০ জন, জামালপুর জেলায় ৮ জন এবং নেত্রকোনা জেলায় ৩ জন ও শেরপুর জেলায় ৩ জন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মুক্তিযোদ্ধা ছফির উদ্দিনের স্ত্রী জোৎস্না বেগম ময়মনসিংহ মেডিক্যাল কলেজে পরিচ্ছন্নতাকর্মী। চাকরিররত অবস্থায় গত ২১ জুন প্রথমে তার করোনা পজিটিভ হয়। ২৩ জুন ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে এই মুক্তিযোদ্ধার কন্যার অফিস সহায়ক পদে চাকরিরত অবস্থায় করোনা শনাক্ত হয়। সর্বশেষ গতকাল ওই পরিবারের আরও ১০ জনের করোনা শনাক্ত হয়।

ময়মনসিংহের সিভিল সার্জন ডা. এবিএম মসিউল আলম জানান, জেলায় আক্রান্ত ১২১ জনের মধ্যে সিটি করপোরেশন ও সদরে ৬৫ জন, মুক্তাগাছায় ২২ জন, হালুয়াঘাটে ২০ জন, ফুলপুর-তারাকান্দায় ৫ জন, ভালুকায় ৪ জন, ঈশ্বরগঞ্জে ২ জন, ফুলবাড়িয়ায় ২ জন ও ধোবাউড়ায় ১ জন রয়েছেন। ফলোআপ ১১ জনের মধ্যে সদরে ৯ জন, মুক্তাগাছায় ১ জন ও হালুয়াঘাটে ১ জন আছেন।

advertisement