advertisement
advertisement

স্বাস্থ্যবিধি লঙ্ঘনে জরিমানা পাবনায়
ধর্মঘটে ওষুধের দোকানিরা

পাবনা প্রতিনিধি
৩০ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ২৯ জুন ২০২০ ২২:৩৫
advertisement

পাবনায় ওষুধের দোকানগুলোয় স্বাস্থ্যবিধি না মেনে নি¤œমানের মাস্কসহ বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী ইচ্ছেমতো অতিরিক্ত দামে বিক্রি করা হচ্ছে। কোনো কোনো দোকানে ক্রয়-বিক্রয়ের বিল-ভাউচারও রাখা হচ্ছে না। এসব অভিযোগে গতকাল বিকালে ভ্রাম্যমাণ আদালত শহরের কয়েকটি ওষুধের দোকানে অভিযান চালিয়ে প্রায় সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করেন। এদিকে ভ্রাম্যমাণ আদালতের এই জরিমানার প্রতিবাদে ওষুধের দোকানদাররা গতকাল ধর্মঘট পালন করেন।

এনডিসি (নেজারত ডেপুটি কালেক্টর) ম্যাজিস্ট্রেট সাজ্জাত হোসেন জানান, করোনাকালে বিভিন্ন ওষুধের দোকানে স্বাস্থ্যবিধি না মানা, মাস্ক না পরা, নি¤œমানের মাস্কসহ অন্যান্য স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী ইচ্ছেমতো বেশি দামে বিক্রি করার অভিযোগ

রয়েছে। এসব অভিযোগের ভিত্তিতে বিকালে শহরের ৫-৬টি দোকানে অভিযান চালাস ভ্রাম্যমাণ আদালত। এ সময় স্বাস্থ্যবিধি না মানাসহ কমবেশি অনেক দোকানেই নানা অনিয়ম পরিলক্ষিত হয়। সেই ভিত্তিতে সহনীয় পর্যায়ে জরিমানা করে সতর্ক করা হয় তাদের।

ভ্রাম্যামাণ আদালত চলে যাওয়ার পর পরই দোকানদারদের ভুল বুঝিয়ে অনেক দোকানপাট বন্ধ করে দেওয়া হয়। ধর্মঘটের ৩০ মিনিট পরই চেম্বার নেতৃবৃন্দের হস্তক্ষেপে ওই ধর্মঘট প্রত্যাহার করেন ওষুধের দোকানদাররা।

advertisement