advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

দেড় হাজার সাংবাদিককে অনুদান

নিজস্ব প্রতিবেদক
৩০ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ২৯ জুন ২০২০ ২২:৫২
advertisement

করোনাকালে দেড় হাজার সাংবাদিককে ১০ হাজার টাকা করে অনুদান দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে এই অনুদান প্রদানের প্রক্রিয়া প্রায় সম্পন্ন হয়েছে বলেও জানান মন্ত্রী। গতকাল সোমবার জাতীয় সংসদে সংসদ সদস্য শহীদুজ্জামান সরকারের টেবিলে উত্থাপিত

প্রশ্নের লিখিত জবাবে মন্ত্রী এ তথ্য জানান।

তথ্যমন্ত্রী বলেন, মহামারী করোনা ভাইরাসের মধ্যে দেশের সংবাদকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ ও প্রচার করছেন। তাদের বিষয়ে সরকার কার্যক্রম গ্রহণ করেছে। করোনা মোকাবিলায় সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে প্রাথমিক পর্যায়ে ১ হাজার ৫শ সাংবাদিককে এককালীন ১০ হাজার টাকা করে অনুদান প্রদানের প্রক্রিয়া প্রায় সম্পন্ন করা হয়েছে। পরবর্তী পর্যায়ে আরও সাংবাদিককে অনুদান দেওয়া হবে। এ ছাড়া ট্রাস্টের মাধ্যমে ২০১৯-২০ অর্থবছরে অসুস্থ, অসচ্ছল ও দুর্ঘটনায় আহত সাংবাদিক এবং নিহত সাংবাদিক পরিবারের সদস্যদের মধ্যে ৩ কোটি ১০ লাখ টাকা অনুদান প্রদানের পদক্ষেপ নেওয়া হয়েছে। ২০১১-১২ অর্থবছর থেকে এ পর্যন্ত ১০ কোটি ৭৯ লাখ ৫০ হাজার টাকা অনুদান হিসেবে প্রদান করা হয়েছে।

মন্ত্রী জানান, মহামারী করোনাকালে সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের জন্য প্রয়োজনীয় স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী সরবরাহ করা হচ্ছে। সাংবাদিকরা যাতে অগ্রাধিকার ভিত্তিতে করোনা টেস্ট ও চিকিৎসাসেবা পান, এ জন্যও নানা ব্যবস্থা নেওয়া হয়েছে।

advertisement