advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

করোনায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর স্ত্রীর মৃত্যু

গাজীপুর প্রতিনিধি
৩০ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ২৯ জুন ২০২০ ২৩:১২
advertisement

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী ও গাজীপুর-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হকের স্ত্রী লায়লা আরজুমান্দ বানু করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ... রাজিউন)। গতকাল সকাল পৌনে ৮টার দিকে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। বয়স হয়েছিল ৭১ বছর। স্বামী, এক ছেলে ও দুই মেয়েসহ অগণন গুনগ্রাহী রেখে গেছেন তিনি।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা সুফি আব্দুল্লাহিল মারুফ জানান, গত ১৩ জুন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও তার স্ত্রী লায়লা আরজুমান্দ বানু করোনায় আক্রান্ত হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হন। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী সুস্থ হয়ে ফিরলেও তার স্ত্রী সেখানে চিকিৎসাধীন ছিলেন। ১৯৪৯ সালের ৬ জানুয়ারি লায়লা আরজুমান্দ বানু গাজীপুরে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জম্মগ্রহণ করেন। তার বাবা শেখ মোবারক জান এবং মা লাল বানু। তিনি ১৯৭৩ সালে আ ক ম মোজাম্মেল হকের সঙ্গে বিয়েবন্ধনে আবদ্ধ হন।

বাদ জোহর গাজীপুর সিটি করপোরেশন কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে তার জানাজায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, ইকবাল হোসেন সবুজ এমপি, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, জিএমপি কমিশনার মো. আনোয়ার হোসেন, গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমতউল্লা খান প্রমুখ অংশগ্রহণ করেন। মরহুমের একমাত্র ছেলে এটিএম মাজহারুল হক তুষার জানাজায় ইমামতি করেন।

advertisement