advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

অস্ত্রোপচারে সুন্দরী হয়েছেন যারা

৩০ জুন ২০২০ ০০:০০
আপডেট: ৩০ জুন ২০২০ ০২:০২
advertisement

‘ফেয়ার অ্যান্ড লাভলি’ ক্রিম থেকে অবশেষে উঠতে চলেছে ‘ফেয়ার’ শব্দটি। এ নিয়ে অনেকেই উচ্ছ্বাস প্রকাশ করেছেন সোশ্যাল মিডিয়ায়। বিপাশা বসু, রিচা চাড্ডাসহ অনেক তারকা আবেগে ভাসছেন। বলিউডে গায়ের রঙ-ই কি তবে যোগ্যতার মাপকাঠি! প্রশ্ন তুলেছেন অনেকে। কালো থেকে রাতারাতি ফর্সা হওয়ার এই দৌড়ে নাম লিখিয়েছিলেন কোন কোন বলিতারকা, দেখে নেওয়া যাক...

কাজল

চলচ্চিত্র পরিবার থেকে উঠে আসা কাজল অনবদ্য অভিনয়গুণে খুব সহজেই ভক্তদের মনে জায়গা করে নিয়েছেন। কালো রঙ, জোড়া ভ্রু আর সাবলীল অভিনয়ই ছিল তার প্রধান শক্তি। কিন্তু ‘কাভি খুশি কাভি গাম’ ছবির পর থেকেই তাকে দেখা যায়, আগের থেকে অনেকটা ফর্সা হয়ে গিয়েছেন! কীভাবে? তিনিও কি তবে...? এক সাক্ষাৎকারে কাজল বলেন, ‘একেবারেই নয়। মেকআপের জন্যই এমনটা মনে হয়েছে।’ তবে ‘দিলওয়ালে’তে তার লুক কিন্তু বলছিল অন্য কথা!

রেখা

বলিউডের ‘এভারগ্রিন’ তারকা রেখা। তার রূপে মুগ্ধ আট থেকে আশি। ইন্ডাস্ট্রির অন্দরমহলের খবর, গায়ের রঙ সুন্দর করার অমোঘ আকর্ষণ উপেক্ষা করতে পারেননি তিনি! রেখার শুরুর আর শেষের ছবিগুলোর দিকে খেয়াল করলেই স্পষ্টত গায়ের রঙের পার্থক্য চোখে পড়বে আপনার। সাহসী, বলিষ্ঠ ও সব সময় নিজের শর্তে চলা এই অভিনেত্রীর গায়ের আসল রঙ ঢাকতে হয়েছিল চিকিৎসাবিজ্ঞানের সাহায্যে! এ নিয়ে অবশ্য কখনো মুখ খোলেননি রেখা। তবু চোখকে তো আর অবিশ্বাস করা যায় না!

শ্রীদেবী

জলবায়ুগত কারণে কোনোদিনই দুধে আলতা রঙ ছিল না শ্রীদেবীর। সেটা ঠাওর করা যায় তার ক্যারিয়ারের শুরুর দিকের ছবিগুলো দেখলেই। দিন যত গড়িয়েছে, সঙ্গে সঙ্গে বদলেছে শ্রীদেবীর গায়ের রঙও! শোনা যায়, ফর্সা হওয়ার প্রক্রিয়ার মধ্যে দিয়ে গিয়েছেন তিনিও। কিন্তু ‘মম’ তারকা কখনো তা স্বীকার করেননি।

প্রিয়াংকা চোপড়া

গোটা বিশ্ব আজ তাকে চেনে। এক সময়ের বিশ্বসুন্দরী প্রিয়াংকা চোপড়ার বর্তমান লুক আর আগের লুকের মধ্যে আকাশ-পাতাল ফারাক! এ নিয়ে অনেকেই বলেন, নোজ জব করিয়েছেন তিনি। আর গায়ের রঙ পরিবর্তন? ‘বাজিরাও মাস্তানি’ তারকা নাকি সেদিকেও হাত বাড়িয়েছেন।

বিপাশা বসু

ইনস্টাগ্রামে ‘ফেয়ার অ্যান্ড লাভলি’ ক্রিম থেকে ‘ফেয়ার’ কথাটি উঠে যাচ্ছে শুনে আবেগতাড়িত হয়ে একটি পোস্ট করেছেন বিপাশা বসু। কীভাবে তার প্রতিভাকে রঙের সঙ্গে জুড়ে দিয়ে বলিউড ‘ডাস্কি’ লেবেল সেঁটে দিয়েছিল, তা নিয়ে সরব হয়েছেন তিনিও। কিন্তু অবাক করার বিষয় হলো, বিপাশা নিজেও গায়ের রঙ পরিবর্তন করতে চেয়েছেন!

দীপিকা পাড়ুকোন

বলিউড নায়িকাদের মধ্যে সবচেয়ে বেশি পারিশ্রমিক পান তিনিই। তার ফ্যান-ফলোয়ারের সংখ্যা আকাশছোঁয়া। দীপিকা পাড়–কোনও বরাবরই অনবদ্য অভিনয় দিয়ে নিজেকে সুদক্ষ হিসেবে প্রমাণ করেছেন। কিন্তু বিটাউনের অন্দরের খবর, সিনিয়রদের দেখানো পথে হেঁটেছেন তিনিও! দীপিকা মানতে চাননি, তবে তার মডেলিং জীবনের ছবি আর এখনকার ছবির মধ্যে রয়েছে বিস্তর ফারাক।

advertisement
Evaly
advertisement