advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

করাচিতে স্টক এক্সচেঞ্জে জঙ্গি হামলায় নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক
৩০ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ৩০ জুন ২০২০ ০০:১৪
advertisement

পাকিস্তানের করাচিতে স্টক এক্সচেঞ্জে গতকাল সোমবার ভয়াবহ জঙ্গি হামলার ঘটনা ঘটে। শেষ খবর পাওয়া পর্যন্ত হামলায় সাত জন নিহত হয়েছে। এ ছাড়া কয়েক জন আহত হয়েছেন। নিরাপত্তা বাহিনীর গুলিতে চার হামলাকারীরর সবাই নিহত হয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন।

এ সংক্রান্ত প্রতিবেদন থেকে জানা যায়, স্থানীয় সময় আনুমানিক সকাল ১০টার দিকে চার জঙ্গি একটি গাড়ি থেকে নেমে গ্রেনেড বিস্ফোরণ ঘটায় এবং অটোমেটিক রাইফেল দিয়ে গুলি চালাতে থাকে। এ সময় তাদের প্রতিহত করতে গিয়ে এক সাব-ইন্সপেক্টর ও দুই নিরাপত্তাকর্মী নিহত হন। অপর দিকে নিরাপত্তা বাহিনীর গুলিতে চার হামলাকারী নিহত হয়। এ হামলায় আরও সাতজন আহত হয় বলে জানিয়েছেন স্থানীয় পুলিশ সার্জন।

সিন্ধু রেঞ্জার্স জানিয়েছে, হামলা শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই পুলিশ ও রেঞ্জার্সের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে যাস আর চার হামলাকারীর সবাইকে হত্যা করে। অল্প কিছুক্ষণের মধ্যেই ‘ক্লিয়ার অপারেশন’ সমাপ্ত হয়। ঘটনাস্থল থেকে অস্ত্র ও হ্যান্ড গ্রেনেড উদ্ধার করার কথাও জানিয়েছে।

পাকিস্তান স্টক এক্সচেঞ্জের (পিএসএক্স) ব্যবস্থাপনা পরিচালক ফাররুখ খান হামলার ঘটনাটি ‘গুরুতর ও দুর্ভাগ্যজনক’ বলে বর্ণনা করেছেন। সিন্ধু প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ্ ঘটনার নিন্দা জানিয়ে হামলাটি ‘জাতীয় নিরাপত্তা ও অর্থনীতির ওপর হামলার অনুরূপ’ বলে মন্তব্য করেছেন। করোনার মহামারির কারণে অন্যান্য সময়ের তুলনায় লোকজন কম ছিল। তা না হলে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারত। তবে হামলা শুরুর পরপরই পুলিশ দ্রুত পদক্ষেপ নেওয়ায় পুলিশের প্রশংসা করেন সিন্ধুর মুখ্যমন্ত্রী।

শেষ খবর পাওয় পর্যন্ত কোনো সন্ত্রাসীগোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। হামলাকারীদের কাছে খাবারের মজুদ পাওয়া গেছেÑ এতে পুলিশ ধারণা করছে, তাদের দীর্ঘ সময় হত্যাযজ্ঞের পরিকল্পনা ছিল।

advertisement