advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

সম্মানির জন্য দিলরুবা খানকে ফোন দিয়েছিলেন শাকিব!

বিনোদন প্রতিবেদক
৩০ জুন ২০২০ ১৫:১৪ | আপডেট: ৩০ জুন ২০২০ ২০:৪১
শাকিব খান ও দিলরুবা খান। পুরোনো ছবি
advertisement

ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানের বিরুদ্ধে গত রোববার কপিরাইট ইস্যুতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটে অভিযোগ দায়ের করেন জনপ্রিয় কণ্ঠশিল্পী দিলরুবা খান। তার অভিযোগ, অনুমতি ছাড়া ২০১৯ সালে মুক্তি পাওয়া শাকিব খানের ‘পাসওয়ার্ড’ ছবিতে দিলরুবার ‘পাগল মন’ গানের অংশ ব্যবহার করা হয়েছে।

গানটির শিল্পী দিলরুবা খান, গীতিকার কায়সার আহমেদ ও সুরকার আশরাফ উদাসের পক্ষে আইনজীবী ব্যারিস্টার ওলোরা আফরিন এই অভিযোগটি দায়ের করেন। ডিজিটাল নিরাপত্তা আইনের ২৩ ধারায় এটি করা হয়।

তবে ‘পাসওয়ার্ড’ ছবির সংশ্লিষ্টরা বলছেন ভিন্ন কথা। তাদের দাবি, অনুমতির জন্য সরাসরি শাকিব খানই ফোন করেছিলেন দিলরুবা খানকে। তবে এই কণ্ঠশিল্পী সেদিন উদার মনে বলেছিলেন, বোনের গান ভাই ব্যবহার করবে, তাতে অনুমতির কী? এমনটাই জানিয়েছেন ছবির পরিচালক মালেক আফসারী।

এই পরিচালক বলেন, ‘এফডিসিতে “পাসওয়ার্ড” ছবিটির শুটিং চলছিল। আমরা চার নম্বর মেকআপ রুমে গান নিয়ে আড্ডা দিচ্ছিলাম। ছবির প্রযোজক মো ইকবাল, আমি, শাকিবসহ অনেকেই ছিলাম সেদিন। সেসময় ইকবাল বলেন, পারমিশন তো নিয়ে আসছি। “পাগল মন” ছবির প্রযোজক নাদের খান, পরিচালক তোজাম্মেল হক বকুলের কাছে গানটি বিক্রি করেছিলেন দিলরুবা খান। ছবির নাম “পাগল মন”। নায়ক দিলেন মেহেদী আর নায়িকা ছিলেন অন্তরা। ওই ছবিতে ব্যাকগ্রাউন্ড মিউজিক হিসেবে গানটি ব্যবহৃত হয়।’

দিলরুবা খানের উদ্দেশে মালেক আফসারী আরও বলেন, ‘নাদের খানের থেকে অনুমতি নিয়েছি। তারপরও থামিনি, আপনার কাছ থেকেও অনুমতি নিয়েছি। মনে করে দেখেন, আপনার কাছে একটা ফোন গিয়েছিল শাকিব খানের। ওই সময় ইকবাল যখন বলেন, অনুমতি তো নিয়ে এসেছি নাদের খানের কাছ থেকে। তখন শাকিব বলেছিল, না যে মূল গায়ক তার কাছ থেকে অনুমতি আনতে হবে। আপনাকে সম্মান জানানোর জন্য শাকিব নিজেই আপনাকে ফোন করে। আপনি ফোনটা ধরে কী খুশি যে হলেছিলেন, মনে আছে আপনার। খুশি মনে গানটি দিয়েছিলেন। শাকিব বলেছিলেন, আপনি একটু প্যাডে লিখে দিন। দিলরুবা খান বলেছিলেন, প্যাড-ট্যাড লাগবে না। বোনের গান ভাই নেবে, সমস্যা কী! আপনারা প্রায় ২০ মিনিট কথা বলেছিলেন।’

দিলরুবা খানের উদ্দেশে এই পরিচালক আরও বলেন, ‘সেই ২০১৯ থেকে এক বছরের বেশি হয়ে গেছে, আপনি কোন কথাই বললেন না। আজকে কেন, গানটি রবিতে গেছে তাই। শাকিব কিন্তু আপনাকে সেদিন সম্মানীর ইঙ্গিত দিয়েছিলেন। শাকিব বলেছিলেন, যদি মন চায় বলেন, আমি কিন্তু লিখিত চাই। আপনি মাইন্ড করেছিলেন। বলেছিলেন, কোনও কিছু লাগবে না।’

জানা যায়, ব্যবসাসফল এ ছবিসংশ্লিষ্টরা প্রযোজকের অনুমতিপত্র হাজির করার চেষ্টা করছেন। পাশাপাশি কথা বলবেন দিলরুবা খানের সঙ্গে।

উল্লেখ্য, মালেক আফসারী পরিচালিত ‘পাসওয়ার্ড’ ছবির নায়ক ও প্রযোজক শাকিব খান। এতে ‘পাগল মন’ শিরোনামে ব্যবহৃত গানটি নতুন করে কণ্ঠ দেন অশোক সিং। ছবিতে শাকিবের বিপরীতে ছিলেন শবনম বুবলী।

advertisement