advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

৬ হাসপাতালে করোনার চিকিৎসা পাবেন ঢাকা বারের আইনজীবীরা

আদালত প্রতিবেদক
৩০ জুন ২০২০ ১৫:৩১ | আপডেট: ৩০ জুন ২০২০ ১৫:৫৬
advertisement

ঢাকা বারের প্রায় ২৫ হাজার আইনজীবীর মধ্যে যারা করোনাভাইরাসে আক্রান্ত হবেন, তারা রাজধানীর ছয়টি হাসপাতালে চিকিৎসার সুযোগ পাবেন। এ বিষয়ে গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তদের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) ডা. মো. আমিনুল হাসানের স্বাক্ষরিত একটি চিঠি ঢাকা বারে এসে পৌঁছেছে।

আজ মঙ্গলবার সমিতির দপ্তর সম্পাদক অ্যাডভোকেট এইচ এম মাসুম বিষয়টি নিশ্চিত করেছেন। 

চিকিৎসার অনুমতি পাওয়া ছয়টি হাসপাতাল হলো, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতাল, আনোয়ার খান মডার্ন হাসপাতাল, উত্তরার ইস্ট-ওয়েস্ট হাসপাতাল, শমরিতা হাসপাতাল, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ ও বারডেম জেনারেল হাসপাতাল।

অ্যাডভোকেট এইচ এম মাসুম বলেন, ‘ঢাকা বারের আইনজীবীদের করোনা শনাক্তের জন্য বুথ স্থাপন এবং ছয়টি হাসপাতালে চিকিৎসাসেবার সুযোগ দিতে অনুমতি চেয়ে গত ২১ জুন সমিতির সাধারণ সম্পাদক হোসেন আলী খান হাসান স্বাক্ষরিত একটি আবেদন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর পাঠিয়েছিলাম আমরা। আবেদনকৃত ছয়টি হাসপাতালে চিকিৎসার অনুমোদন দিলেও করোনা শনাক্তের পরীক্ষা বুধ স্থাপনের বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের চিঠিতে কিছু বলা হয়নি।’

ঢাকা বারের আবেদনে বলা হয়েছিল, ঢাকা আইনজীবী সমিতি এশিয়ার সর্ববৃহৎ বার, যার বর্তমান সদস্য সংখ্যা ২৫ হাজারের বেশি। করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে সমিতির অনেক সদস্য ও তাদের পরিবার আক্রান্ত হচ্ছেন। ইতিমধ্যে সমিতির বেশ কয়েকজন সদস্য চিকিৎসা নিতে না পেয়ে মারা গেছেন। তাই এ পরিস্থিতিতে অনুমোদন পাওয়া ছয়টি হাসপাতালে ঢাকা বারের আইনজীবী ও তাদের পরিবারের সদস্যদের চিকিৎসার সুযোগ প্রদান করা এবং আদালত এলাকায় করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ বুথ স্থাপন ও পরীক্ষার  প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।

advertisement