advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

কুমিল্লায় করোনায় ১০০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক,কুমিল্লা
৩০ জুন ২০২০ ২০:০০ | আপডেট: ৩০ জুন ২০২০ ২০:৫৪
advertisement

কুমিল্লায় কোভিড-১৯ আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে ছয়জনসহ মোট ১০০ জন মারা গেছেন। এ ছাড়া গত একদিনে নতুন করে ১৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়াল সাড়ে ৩ হাজার।

আজ মঙ্গলবার কুমিল্লা জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মো. শাহাদাত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। 

নতুন আক্রান্তদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশনে ৯০ জন, আদর্শ সদর ও দেবিদ্বারে নয়জন করে, লাকসামে ১৭ জন, চৌদ্দগ্রামে ২০ জন, লালমাইতে, বুড়িচংয়ে ও মনোহরগঞ্জে চারজন করে, দাউদকান্দিতে পাঁচজন, হোমনায় তিনজন, তিতাসে ও মেঘনায় একজন করে, নাঙ্গলকোটে ১৩ জন, বরুড়ায় ১০ জন, ব্রাক্ষণপাড়ায় ও সদর দক্ষিণে দুজন করে এবং মুরাদনগরে পাঁচজন আক্রান্ত হয়েছেন।

কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয় সুত্রে জানা যায়, হোম আইসোলেশনে চিকিৎসা নিয়ে আক্রান্তদের মধ্যে নতুন করে ১২৩ জনসহ মোট ১৪৪০ জন সুস্থ হয়েছেন।

উপজেলাওয়ারী আক্রান্ত হলো কুমিল্লা সিটি করপোরেশনে ৯৪৩ জন, দেবীদ্বারে ৩২৮ জন, মুরাদনগরে ২৪২ জন, চান্দিনায় ১৮৮ জন, লাকসামে ১৭ জন, চৌদ্দগ্রামে ২৭২ জন, বুড়িচংয়ে ১৭০ জন, নাঙ্গলকোটে ২০৪ জন, আদর্শ সদরে ১৩৫ জন, দাউদকান্দিতে ১৪৫ জন, সদর দক্ষিণে ১০৩ জন, তিতাসে ৯৫ জন, ব্রাহ্মণপাড়ায় ৫৫ জন, বরুড়ায় ১০৭ জন, মনোহরগঞ্জে ৯২ জন, হোমনায় ১১৩ জন, মেঘনায় ২৯ জন, কুমিল্লা মেডিকেল কলেজে ২০ জন ও লালমাইয়ে ৫০ জনসহ জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৫০০ জন। 

কুমিল্লায় এ পর্যন্ত করোনাভাইরাসের নমুনা সংগ্রহ হয়েছে ১৮ হাজার ৯২২ জনের। এর মধ্যে রিপোর্ট পাওয়া গেছে ১৭ হাজার ৯৪২ জনের।

advertisement