advertisement
advertisement

বগুড়ায় নতুন করে শনাক্ত ১৩৬

নিজস্ব প্রতিবেদক,বগুড়া
৩০ জুন ২০২০ ২০:৩১ | আপডেট: ৩০ জুন ২০২০ ২০:৫৯
advertisement

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে বগুড়ায়। নতুন করে পরীক্ষা করা ৬৯৩টি নমুনার মধ্যে ১৩৬টি ‘পজিটিভ’ প্রতিবেদন এসেছে। জেলায় মোট আক্রান্তের সংখ্যা এখন ২ হাজার ৯১৮ জন।

আজ মঙ্গলবার জেলা স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়। এ ছাড়া বগুড়া জেলা সিভিল সার্জন ডা. ফারজানুল ইসলাম নির্ঝর তথ্যগুলো নিশ্চিত করেন।

ফারজানুল ইসলাম জানান, গত ২৯ জুন বগুড়ার দুটি পিসিআর ল্যাবে পরীক্ষা করা ৩৫৮টি নমুনা এবং গত ১৩ জুন থেকে পরবর্তী সময়ে ঢাকায় পাঠানো আরও ৩৩৫টি নমুনার ফল এসেছে। নমুনায় পজিটিভ এসেছে আরও ১৩৬টি।

সিভিল সার্জন আরও জানান, নতুন করে ১৩১ জন সুস্থ হওয়ার তথ্য জানানো হয়েছে ফলাফলগুলোতে। গত ২৯ জুন পর্যন্ত মোট ৫৭৪ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। নতুন করে চারজনের মৃত্যু হয়েছে, মোট মৃত্যু ৫২।

এ ছাড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ৪৭ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন বলেও জানান সিভিল সার্জন। এ ছাড়া বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে করা নমুনা পরীক্ষায় ১৭০ জনের মধ্যে ৪০ জন আক্রান্ত বলেও তিনি তথ্য দেন।

নতুন আক্রান্ত ১৩৬ জনের মধ্যে ৭৩ জন বগুড়া সদরের বাসিন্দা। এ ছাড়া সোনাতলায় বাড়ি ১৩ জনের, শেরপুরের রয়েছেন ১৬ জন, গাবতলীর ১৫ জন, শাজাহানপুরের ৭ জন, ধুনটের ৪ জন, শিবগঞ্জের ৩ জন, দুপচাঁচিয়ার ২ জন এবং সারিয়াকান্দি ও আদমদীঘিতে আরও একজন করে আক্রান্ত হয়েছেন।

advertisement