advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

নভেম্বর পর্যন্ত গরিবদের বিনামূল্যে খাবার দেবে মোদি সরকার

অনলাইন ডেস্ক
৩০ জুন ২০২০ ২০:৫৩ | আপডেট: ৩০ জুন ২০২০ ২২:০১
জাতির উদ্দেশে দেওয়া ভাষণে নরেন্দ্র মোদি। ছবি : সংগৃহীত
advertisement

ভারতে লকডাউনের কারণে দেশের কোনো মানুষ যেন অভুক্ত না থাকে, সেজন্য কেন্দ্র সরকারের পক্ষ থেকে বিনামূল্যে চাল-গম দেওয়া হচ্ছে। এই সুবিধা নভেম্বর মাসের শেষ পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আজ মঙ্গলবার জাতির উদ্দেশে দেওয়া ভাষণে নরেন্দ্র মোদি উল্লেখ করেন, গরিব কল্যাণ অন্নযোজনার পক্ষ থেকে প্রতি মাসে গরিব পরিবারের সদস্যদের জন্য বিনামূল্যে ৫ কেজি গম অথবা ৫ কেজি চাল দেওয়া হবে। সেই সঙ্গে প্রত্যেক পরিবারকে মাসে ১ কেজি ছোলাও দেওয়া হবে। প্রায় দেড় লাখ কোটি টাকার এই প্রকল্পের সুবিধা পাবেন দেশের গরিব মানুষেরা।

নরেন্দ্র মোদি জানান, ভারতের করোনা পরিস্থিতি বিশ্বের অন্য দেশের তুলনায় ভালো। সময় মতো লকডাউন করায় অনেক বেশি মাত্রায় করোনাভাইরাসের সংক্রমণ আটকানো গেছে। তবে লকডাউন তুলে নেওয়ার পর থেকেই দেশের মানুষ এই রোগ থেকে সতর্কতা রক্ষায় অনেকটাই ঢিলে দিয়েছে। ফলে সংক্রমণ দ্রুত হারে বাড়ছে।

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, প্রয়োজনে দেশের সার্বিক স্বার্থ রক্ষা করতে যারা মাস্ক পরবেন না বা সামাজিক দূরত্বসহ বিভিন্ন বিধিনিষেধ মানবেন না, তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার ইঙ্গিতও দেন নরেন্দ্র মোদি।

advertisement