advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ওয়াসার পানিতে বাড়তি টাকা গুণতেই হচ্ছে গ্রাহকদের

নিজস্ব প্রতিবেদক
৩০ জুন ২০২০ ২২:০৩ | আপডেট: ১ জুলাই ২০২০ ০১:০৭
advertisement

ঢাকা ওয়াসার পানির দাম বাড়ানোর সিদ্ধান্তে নিষেধাজ্ঞা জারি করে হাইকোর্টের দেওয়া আদেশ ১৬ সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে ওয়াসা কর্তৃপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে আজ মঙ্গলবার চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামানের এই আদেশ দেন।

এ আদেশের ফলে গ্রাহকদের কাছ থেকে ওয়াসা কর্তৃপক্ষের বর্ধিত টাকা নিতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

আজ আদালতে ওয়াসার পক্ষে শুনানিতে করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে, রিটকারীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনিক আর হক।

গত ১ এপ্রিল থেকে ঢাকা ওয়াসা আবাসিক গ্রাহকদের পানির বিল ২৫ শতাংশ বাড়ায়। আর বাণিজ্যিক গ্রাহকের বিল বাড়ানো হয়েছে প্রায় ৮ শতাংশ। নতুন মূল্যহার অনুযায়ী প্রতি হাজার লিটার পানির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৪ টাকা ৪৬ পয়সা; যা আগে ছিল ১১ টাকা ৫৭ পয়সা। আর বাণিজ্যিকে ক্ষেত্রে প্রতি হাজার লিটারে ৩৭ টাকা ৪ পয়সা থেকে বাড়িয়ে ৪০ টাকা নির্ধারণ করা হয়েছে। এই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে সুপ্রিমকোর্টের আইনজীবী তানভীর আহমেদ হাইকোর্টে রিট করেন।

রিটের শুনানি নিয়ে গত ২২ জুন হাইকোর্ট ওয়াসা পানির দাম বৃদ্ধির সিদ্ধান্তের ওপর নিষেধাজ্ঞার আদেশ জারি করেন। পরের দিন আদেশটি স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার বিচারপতির কাছে আবেদন জানান ঢাকা ওয়াসা কর্তৃপক্ষ। আজ ওই আবেদনের শুনানি করে হাইকোর্টের আদেশটি স্থগিত করেন চেম্বার বিচারপতি।

advertisement