advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

রাতেই লকডাউন তুলে নেওয়া হচ্ছে রাজাবাজার থেকে

৩০ জুন ২০২০ ২২:০৮
আপডেট: ১ জুলাই ২০২০ ০১:২৩
পুরোনো ছবি
advertisement

রাতেই খুলে দেওয়া হচ্ছে রাজধানীর পূর্ব রাজাবাজার। ২১ দিন পর আজ মঙ্গলবার এলাকাটিতে লকডাউনে তুলে নেওয়া হচ্ছে। নতুন করে আর এই ওয়ার্ডে লকডাউন বাড়ানো হচ্ছে না।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) স্থানীয় কাউন্সিলর ফরিদুর রহমান ইরান এ তথ্য জানিয়েছেন। আগামীকাল বুধবার গ্রিন জোনের মতোই রাজাবাজার এলাকার বাসিন্দারা চলাফেরা করতে পারবেন।

ডিএনসিসির কাউন্সিলর ফরিদুর রহমান ইরান বলেন, ‘আজ রাতে আমরা লকডাউন খুলে দিচ্ছি। কাল থেকে এলাকাটি গ্রিন জোনের মতো করে চলবে।’

উল্লেখ্য, গত ১০ জুন থেকে ১৪ দিনের জন্য পূর্ব রাজাবাজারে পরীক্ষামূলক লকডাউন শুরু হয়। পরে আরও সাত দিন লকডাউনের মেয়াদ বাড়ানো হয়। লকডাউন শুরুর প্রথম দিন গত ১০ জুন থেকে ২১ জুন পর্যন্ত ১১ দিনে এই এলাকার মোট ২০৫ জনের করোনা পরীক্ষা করা হয়। এতে ৪০ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়, যা মোট আক্রান্তের সাড়ে ১৯ শতাংশ। ওই ১১ দিনের মধ্যে প্রথম সাত দিনে (১০ জুন থেকে ১৬ জুন) ১৩১ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ৩৩ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিত শনাক্ত হয়, যা আক্রান্তের ২৫ শতাংশ। আর শেষ ৫ দিনে (১৬ জুন থেকে ২১ জুন) ৭৪ জনের করোনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৭ জনের পজিটিভ ফল আসে, যা আক্রান্তের সাড়ে ৯ শতাংশ। এরমধ্যে ১৮ জুন ২২ জনের পরীক্ষা করা হয়। এদিনের পরীক্ষায় কারও শরীরে করোনা শনাক্ত হয়নি। ২০ জুন ১৯ জনের পরীক্ষা করা হয়েছে। ওই দিনও কারও করোনা শনাক্ত হয়নি। লকডাউনের শেষ ৯ দিনের তথ্য পাওয়া যায়নি।

advertisement