advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

বিদ্যুৎ ও জ্বালানির দাম বৃদ্ধি করা যাবে না : বিএনপি

নিজস্ব প্রতিবেদক
১ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ১ জুলাই ২০২০ ০০:৪৯
advertisement

বিএনপিকে ভয় দেখিয়ে অন্যায়ের প্রতিবাদ থেকে বিরত রাখা যাবে না বলে হুশিয়ারি দিয়েছে বিএনপি। গতকাল মঙ্গলবার দুপুরে বিদ্যুৎ-জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি সংক্রান্ত সংসদে উত্থাপিত বিলের প্রতিবাদে এক মানববন্ধনে সরকারকে উদ্দেশ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই হুশিয়ারি দেন। বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহানগর উত্তর বিএনপির উদ্যোগে ‘বিদ্যুৎ-জ্বালানির দাম বৃদ্ধি করা যাবে না’ শীর্ষক ব্যানারে এ মানববন্ধন হয়। প্রধান অতিথি

হিসেবে বক্তব্যের আগমুহূর্তে পুলিশের কর্মকর্তারা এসে অনুমতি ছাড়া মানববন্ধন কেন করা হচ্ছে জানতে চান এবং বাধা দেন বলে অভিযোগ করে বিএনপি।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, “অসহায় মধ্যবিত্ত মানুষ হাহাকার করছে। বলা হচ্ছে চাহিদার চাইতে তিন হাজার মেগাওয়াট বিদ্যুৎ বেশি উৎপাদন করা হয়েছে। তা হলে এই যে তিন হাজার মেগাওয়াট বিদ্যুৎ বেশি উৎপাদন করা হয়েছে, এর বেশিরভাগ রেন্টাল-কুইক রেন্টালের। অর্থাৎ এসব কেন্দ্রের ভাড়া দিতে হচ্ছে সরকারকে এবং বেশি দামে তাদের কাছ থেকে বিদ্যুৎ কিনতে হচ্ছে। এই টাকা কে দিচ্ছে? এই টাকা জনগণের পকেট থেকে নিয়ে ভর্তুকি দেওয়া হচ্ছে। তা হলে কিসের উন্নয়ন? শুধু জনগণের ওপর যাঁতাকল। জনগণকে পিষ্ট করা হবে আর মানিকগঞ্জে খাবার না পেয়ে বাচ্চা বিক্রি করছে মা-এই হচ্ছে পরিস্থিতি। এটা চলতে পারে না। বিদ্যুৎ ও জ্বালানির দাম বাড়ানো চলবে না।”

রিজভী বলেন, “আর কত ভয় দেখাবেন। আর কত বিরোধী দল, বিরোধী মতের ওপর নির্যাতন করে মতপ্রকাশের স্বাধীনতাকে কেড়ে নিয়ে চাকরির জন্য হুমকি দেখাবেন। আর কত দিন। আমরা দৃঢ়কণ্ঠে বলতে চাই, জনগণ রুখে দাঁড়িয়েছে, জনগণ রুখে দাঁড়াবে। আমরা আমাদের কর্তব্যকর্ম থেকে বিচ্যুত হব না।”

advertisement