advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

হাতিয়ায় মাছ ধরার নৌকা ডুবে একজনের মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি
১ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ১ জুলাই ২০২০ ০১:১৬
advertisement

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদী ও বঙ্গোপসাগরের মোহনায় জোয়ারের কবলে পড়ে জেলেদের একটি মাছ ধরার নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এতে বেচুন নামে এক জেলের মৃত্যু হয়েছে। এ সময় সোহাগ নামে এক জেলে নিখোঁজ হন। জীবিত উদ্ধার হয়েছেন ১১ জন। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে মেঘনা নদীর আমতলী এলাকা থেকে মৃত জেলের লাশ উদ্ধার করা হয়। এর আগে মঙ্গলবার ভোর ৪টার দিকে নিঝুম দ্বীপ থেকে ১২ কিলোমিটার দূরের পশ্চিম-দক্ষিণ মেঘনা নদী ও বঙ্গোপসাগরের মোহনায় এ ঘটনা ঘটে। বেচুন উপজেলার জাহাজমারা ইউনিয়নের আমতলী গ্রামের গোলাম মাওলার ছেলে। নিখোঁজ সোহাগ আমতলী বাজার এলাকার জাবের হোসেনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার রাতে মাছ ধরার জন্য হাসান মাঝির একটি নৌকা নিয়ে ১৩ জন জেলে মেঘনা নদীতে। গতকাল ভোর ৪টার দিকে তারা আমতলী সংলগ্ন মেঘনা নদী ও বঙ্গোপসাগরের মোহনায় গেলে প্রচ- জোয়ারের কবলে পড়ে উল্টে ডুবে যায়। এতে নৌকায় থাকা জেলেরা নদীতে পড়ে যায়। পরে জেলেদের চিৎকারে স্থানীয় লোকজন ও নৌ পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে ১১ জেলেকে উদ্ধার করতে সক্ষম হলেও বেচুন ও সোহাগ নামের দুই জেলে নিখোঁজ থাকেন। পরে গতকাল বেচানের লাশ উদ্ধার করা হয়।

হাতিয়া থানার ওসি আবুল খায়ের বলেন, নৌকাটি উদ্ধার করা হয়েছে। নিখোঁজ জেলে সোহাগকে উদ্ধারের জন্য কোস্টগার্ড ও নৌ পুলিশ চেষ্টা চালাচ্ছে।

advertisement