advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

চার পৌরসভার বাজেট

১ জুলাই ২০২০ ০০:০০
আপডেট: ১ জুলাই ২০২০ ০১:১৬
advertisement

কুলাউড়ায় ৪৪ কোটি ৫১ লাখ টাকার

কুলাউড়া প্রতিনিধি

মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভার ২০২০-২১ সালের ৪৪ কোটি ৫১ লাখ ১৮ হাজার ৭২৯ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল এ উপলক্ষে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন মেয়র শফি আলম ইউনুছ। এবারের বাজেটে নতুন করারোপ করা হয়নি বলে জানিয়েছেন মেয়র। বাজেট বক্তব্য পাঠ করেন কুলাউড়া পৌরসভার পৌর সচিব শরদিন্দু রায়। প্রস্তাবিত বাজেটে সর্বমোট আয় দেখানো হয়েছে ৪৪ কোটি ৫১ লাখ ১৮ হাজার ৭২৯ টাকা এবং ব্যয় ৪৪ কোটি ৩১ লাখ ৯৬ হাজার ৯৮ টাকা। উদ্বৃত্ত দেখানো হয়েছে ১৯ লাখ ২২ হাজার ৬৩১ টাকা।

হালুয়াঘাটে ২১ কোটি টাকার

হালুয়াঘাট প্রতিনিধি ষ

ময়মনসিংহের হালুয়াঘাট পৌরসভার ২০২০-২১ অর্থবছরের ২১ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে পৌরসভা মিলনায়তনে বাজেট ঘোষণা করেন মেয়র খায়রুল আলম ভূঞা। বাজেটে রাজস্ব তহবিল ৫ কোটি ৯৭ লাখ ৭১ হাজার ৫ ৯৫ টাকা, উন্নয়ন তহবিল ১৫ কোটি ৩৭ লাখ ৩৭ হাজার ৫৮৭ টাকা দেখানো হয়েছে। সর্বমোট ব্যয় দেখানো হয়েছে ২০ কোটি ৫২ লাখ টাকা। আর স্থিতি ৮৩ লাখ ৯ হাজার ১৮২ টাকা ধরা হয়েছে।

গুরুদাসপুরে সাড়ে ৩৭ কোটি টাকার

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি ষ

২০২০-২১ অর্থবছরের জন্য নাটোরের গুরুদাসপুর পৌরসভায় ৩৭ কোটি ৫৮ লাখ ৪২ হাজার ৩৬৫ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে পৌর মিলনায়তনে মেয়র মো. শাহনেওয়াজ আলীর সভাপতিত্বে ওই অধিবেশনে পৌর হিসাবরক্ষক আ আ ম সাঈদ শাহরিয়ার আব্বাসী স্বপন ৩৭ কোটি ৫৮ লাখ ৪২ হাজার ৩৬৫ টাকার ওই বাজেট পেশ করেন। বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ৫ কোটি ৮৯ লাখ ৬২ হাজার ৪০৩ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ৭৬ লাখ ৪ হাজার ৯৪৪ টাকা। উন্নয়ন খাতে আয় দেখানো হয়েছে ৩১ কোটি ৭৮ লাখ ৪২ হাজার ২৮০ টাকা। বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে ৩১ কোটি ৭৮ লাখ ৪২ হাজার ২৮০ টাকা। এ ছাড়া রাজস্ব স্থিতি ১৩ লাখ ৫৭ হাজার ৪৫৯ টাকা দেখানো হয়েছে।

মোহনগঞ্জে ৫০ কোটি ৬৫ লাখ টাকার

মোহনগঞ্জ প্রতিনিধি ষ

মোহনগঞ্জ পৌরসভার মেয়র লতিফুর রহমান রতন নতুন কোনো কর আরোপ ছাড়াই ২০২০-২১ অর্থবছরের জন্য ৫০ কোটি ৬৫ লাখ ১৯ হাজার ৯৫৭ টাকার বাজেট ঘোষণা করেছেন। গতকাল মঙ্গলবার দুপুরে পৌরসভার অস্থায়ী কার্যালয়ে পৌর মেয়র এ বাজেট প্রস্তাব পেশ করেন। মেয়র বলেন এবারের বাজেটে উন্নয়ন খাতে রাস্তা, ড্রেন, ট্রাক স্ট্যান্ড ও বর্জ্য ফেলার জমি ও স্থাপনা নির্মাণ বরাদ্দ রাখা হয়েছে। বাজেট ঘোষণা করে মেয়র লতিফুর রহমান রতন পৌরসভার উন্নয়নে সকলের সহযোগিতা কামনা করেন।

advertisement
Evaly
advertisement