advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

করোনায় অপ্রতিরোধ্য মানিকগঞ্জের পুলিশ

আশরাফুল আলম লিটন মানিকগঞ্জ
১ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ১ জুলাই ২০২০ ০১:১৬
advertisement

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জীবন বাজি রেখে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন জেলা পুলিশের সদস্যরা। করোনা প্রতিরোধে বিদেশফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা, সামাজিক দূরত্ব বজায় রাখা, সড়ক-মহাসড়ক ও ফেরিঘাটে কঠোর অবস্থান, নিয়মিত পুলিশি চেকপোস্ট, পুলিশি টহল কার্যক্রম চালিয়ে যাচ্ছে পুলিশ। এ ছাড়া করোনা ভাইরাস সচেতনতায় স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম, স্যানিটাইজার ও কর্মহীন দুস্থদের মাঝে খাদ্যসামগ্রীও বিতরণ করেছে জেলা পুলিশ।

জেলায় বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৭৬। তােেদর মধ্যে সুস্থ হয়েছেন ৪৩৫ জন। উপসর্গ নিয়ে মারা গেছেন ১৮ জন এবং আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৬ জন। জেলায় পুলিশের ১ হাজার ৬৪ জন সদস্যের মধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ জন। তাদের মধ্যে একজন অফিসিয়াল স্টাফ। এর মধ্যে মারা গেছেন একজন। আর সুস্থ হয়েছেন তিনজন।তবে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কোনো পুলিশ সদস্য মারা যাননি।

পুলিশ সুপার রিফাত রহমান শামীম জানান, জেলা পুলিশের প্রত্যেক সদস্যই নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। জেলায় ৩ হাজার ২৪৬ জন বিদেশফেরত ব্যক্তির হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়েছে। সেই সঙ্গে এদের মধ্যে প্রায় ৪০০ ব্যক্তি পালিয়ে বেড়াচ্ছিলেন। তাদেরও খুঁজে বের করে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়েছে।

শুরু থেকেই জেলার গুরুত্বপূর্ণ ঢাকা-আরিচা মহাসড়ক ও পাটুরিয়া ফেরিঘাটে পুলিশ সর্বোচ্চ কঠোর অবস্থানে ছিল। এ ছাড়া জেলার অভ্যন্তরীণ সড়ক এবং জেলা-উপজেলার প্রবেশদ্বারগুলোয় নিয়মিত চেকপোস্ট, অস্থায়ী বাঁশকল স্থাপন করে যানবাহন ও জনসাধারণের অবাধ যাতায়াত বন্ধ রাখা হয়েছিল। পাশাপাশি জেলার হাট-বাজারগুলোকে উন্মুক্ত স্থানে সরিয়ে সামাজিক দূরত্ব নিশ্চিত করা হয়েছে।

পুলিশ সুপার আরও জানান, করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া তিন হাজার দুস্থ পুরিবারের মাঝে চাল, ডাল, আলু, লবণ, তেল, পেঁয়াজ, চিনি বিতরণ করা হয়েছে। সেই সঙ্গে তার ব্যক্তিগত পক্ষ থেকে রমজান মাসে সাড়ে ৫০০ মানুষের মাঝে সেহরি বিতরণ করা হয়।

তিনি বলেন, করোনা ভাইরাসে জেলার প্রত্যেক পুলিশ সদস্য মানবিক পুলিশ হিসেবে কাজ করে যাচ্ছেন। মনোবল চাঙ্গা রেখেই শুরু থেকে করোনাযুদ্ধে আমরা কাজ করে যাচ্ছি। এ সময় তিনি সমাজের সর্বস্তরের মানুষের স্বাস্থ্যবিধি মেনে চলার এবং সবাইকে মানবিক আচরণ করতে অনুরোধ জানান।

advertisement