advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির ‘ভার্চুয়াল এডমিশন ডে’ অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি
১ জুলাই ২০২০ ০৮:৩৯ | আপডেট: ১ জুলাই ২০২০ ০৮:৩৯
advertisement

করোনাভাইরাসের এই দুর্যোগের বিষয়টি বিবেচনা করে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি কর্তৃপক্ষ তিন দিনব্যাপী ‘ভার্চুয়াল এডমিশন ডে’ এর আয়োজন করেছিল। এর ফলে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও সচেতন অভিভাবকেরা ঘরে বসেই জানতে পেরেছেন ভর্তি সংক্রান্ত তথ্য। গত ২৭ জুন শনিবার থেকে ২৯ জুন সোমবার পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এই কার্যক্রম অনুষ্ঠিত হয়। ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির ২০২০ সালের ফল সেমিস্টারে (জুলাই–ডিসেম্বর) ভর্তির সকল তথ্য জানানো হয় এই অনলাইন আয়োজনের মাধ্যমে।

বর্তমান সময়ের দাবি ‘অনলাইন শিক্ষা ব্যবস্থা’। তিনদিনের এই কার্যক্রমে যুক্ত হয়েছিলেন, দেশ বরেণ্য শিক্ষাবিদ, মিডিয়া ব্যক্তিত্ব এবং কর্পোরেট মানবসম্পদ বিভাগের সঙ্গে যুক্ত ব্যক্তিবর্গ। দেশের সার্বিক অবস্থা, শিক্ষাক্ষেত্রে এর প্রভাব ও অনলাইন শিক্ষা কার্যক্রম কিভাবে আরও ত্বরাণ্বিত করা যায় এ সকল বিষয় নিয়ে কথা বলেন বিশিষ্টজনেরা। নতুন একটি বিশ্ববিদ্যালয় হিসেবে দেশের অনলাইন শিক্ষা ব্যবস্থা নিয়ে এই ধরনের আলোচনা অনুষ্ঠানের আয়োজন করায় সমাজের বিভিন্ন স্তরের মানুষ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সাধুবাদ জানায়।

এই আয়োজনের ১ম দিনে ২৭ জুন আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- চট্টগামের বিশ্ববিদ্যালয়ের ব্যাবস্থাপনা বিভাগের প্রফেসর ড. মো. আবু তাহের, বাংলাদেশের স্বনামধন্য পত্রিকা ‘সমকাল’ এর বিশেষ প্রতিবেদক ও বিশিষ্ট লেখক সাব্বির নেওয়াজ এবং স্ট্যান্ডার্ড গ্রূপের মানবসম্পদ বিভাগের ব্যবস্থাপক মো. রেজাউল করিম (রেজা)।

২৮ জুন ২য় পর্বে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. আনিসুর রহমান, জিটিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা এবং আমিন মোহাম্মদ গ্রূপের নির্বাহী পরিচালক সৈয়দ তেলায়াত হোসেন।

২৯ জুন ৩য় পর্বে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- ডেলাওয়্যার স্টেট ইউনিভার্সিটি, ইউ, এস, এ, এর বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের সহকারী অধ্যাপকড. জাহিদবি. জমির, যমুনা ব্যাংক লিমিটেডের ঢাকা কর্পোরেট অফিসের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ও মানবসম্পদ বিভাগের প্রধান আবুল ফয়সাল মান্নান ও মুক্তির লড়াই পত্রিকার সম্পাদক মো. কামরুজ্জামান জনি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান, কোষাধ্যক্ষ এইচটিএম কাদের নেওয়াজ, সকল শিক্ষকবৃন্দ এবং বেশকিছু শিক্ষার্থী অংশগ্রহণ করে এই আলোচনা পর্বে। ‘ভার্চুয়াল এডমিশন ডে’ এর অনলাইন কার্যক্রমটি পরিচালনা করেন- ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির ভর্তি বিভাগের উপ-পরিচালক ও জনসংযোগ বিভাগের প্রধান দীপ্তি সরকার।

তিন দিনব্যাপী অনুষ্ঠেয় ‘ভার্চুয়াল এডমিশন ডে’ এর প্রচারকাজে সহযোগিতা করার জন্য দৈনিক সমকাল, বাংলাদেশের আলো, চ্যানেল আই, আলোকিত দেশ, টুয়েন্টিফোর.কম, মুক্তির লড়াই ও বরুড়ার কথাসহ সকল অনলাইন ও প্রিন্ট মিডিয়াকে ইউনিভার্সিটির পক্ষ হতে কৃতজ্ঞতা জানানো হয়। বিশ্ববিদ্যালয়ের ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হয় অনুষ্ঠানটি।

করোনা মহামারির কথা বিবেচনা করে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি ভর্তি ফি এর ওপর ৭০% ছাড়সহ টিউশন ফি’র ওপর ১৪টি ক্যাটাগরিতে স্কলারশিপের সুযোগ প্ৰদান করছে। উল্লেখ্য, অনলাইন ক্লাস, পরীক্ষা এবং অন্যান্য একাডেমিক কার্যক্রম ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে খুব কার্যকরভাবে চলছে।

বিস্তারিত তথ্যের জন্য ভর্তিচ্ছু শিক্ষার্থীরা যোগাযোগ করতে পারেন– ০১৩১৩৪০০৬০০, ০১৩১৩০৩৭০৭০, ০১৩১৩০৩৭০৭৮ এই নম্বরগুলোতে।

advertisement