advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

করোনা মুক্তির ২৮ দিন পর কাজে যোগ দেওয়া যাবে

নিজস্ব প্রতিবেদক
২ জুলাই ২০২০ ১৬:৫৬ | আপডেট: ২ জুলাই ২০২০ ১৭:১১
advertisement

করোনাভাইরাসের লক্ষণ-উপসর্গমুক্ত হওয়া সাপেক্ষে ২৮ দিন পার হলে কাজে যোগ দেওয়া যাবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। করোনা পজিটিভ হওয়ার পর বাধ্যতামূলক ১৪ দিনের আইসোলেশন এবং লক্ষণ-উপসর্গ মুক্ত হলে আরও ১৪ দিন কোয়ারেন্টিন থেকে কাজে ফেরার কথা বলেছেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

আজ বৃহস্পতিবার মহাখালীতে দেশের করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের এ অতিরিক্ত মহাপরিচালক।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, ‘সুস্থ হয়ে যাওয়ার পর অনেকেরই কাজে ফিরতে অসুবিধা হচ্ছে। এক্ষেত্রে যে কেউ কোভিড-১৯ পজিটিভ হলে অবশ্যই ১৪ দিন আইসোলেশনে থাকবেন। লক্ষণ-উপসর্গ মুক্ত হলে তিনি আরও ১৪ দিন কোয়ারেন্টিন থেকে স্বাভাবিকভাবে কাজে ফিরবেন। যদিও ক্লিনিক্যাল গাইডলাইন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং সিডিসি এই সময়টিকে ১০ দিন বলেছে। তবু অতিরিক্ত সতর্কতা বিবেচনায় এখানে ১৪ দিন বলা হচ্ছে। সুতরাং নিয়োগকর্তা যারা আছেন তারা এই বিষয়টি বিবেচনায় নিয়ে কর্মী, কর্মকর্তা, কর্মচারী যারা আছেন তাদের কাজে ফিরতে সহায়তা করবেন। এক্ষেত্রে আর কোনো পরীক্ষার দরকার হবে না।’

উল্লেখ্য, দেশে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছে ৪ হাজার ১৯ জন। এ পর্যন্ত শনাক্ত হয়েছে ১ লাখ ৫৩ হাজার ২৭৭ জন। করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩৮ জনের এবং সুস্থ হয়ে উঠেছে ৪ হাজার ৩৩৪ জন।

advertisement