advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ঢামেকে অনিয়ম হলে তদন্তেই বেরিয়ে আসবে : স্বাস্থ্য সচিব

নিজস্ব প্রতিবেদক
৩ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ২ জুলাই ২০২০ ২২:৪৪
advertisement

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান বলেছেন, ‘করোনা পরিস্থিতি মোকাবিলায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসাব্যয় তদন্ত করে দেখা হবে। এখন পর্যন্ত হোটেলে থাকা-খাওয়াসহ অন্যান্য বিল-ভাউচার মন্ত্রণালয়ে পৌঁছেনি। কোনো অনিয়ম হয়ে থাকলে তদন্তের মাধ্যমে বেরিয়ে আসবে।’ গতকাল বৃহস্পতিবার বিকালে ঢামেক হাসপাতাল সরেজমিন পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব পদে নিয়োগের পর এটাই প্রথম ঢামেক হাসপাতাল

পরিদর্শন আবদুল মান্নানের। হঠাৎ পরিদর্শনে আসার কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘বর্তমান করোনা পরিস্থিতিতে হাসপাতালে রোগীরা কেমন আছে, চিকিৎসাসেবার সঙ্গে জড়িত চিকিৎসক-নার্সসহ অন্য কর্মকর্তা-কর্মচারী ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা কেমন আছেন, তা সরেজমিন দেখা এবং জানা-ই ছিল মূল উদ্দেশ্য।’

ঢামেক হাসপাতালে গত দুমাসে হোটেলভাড়া, খাবার ও যাতায়াত বাবদ ২০ কোটি টাকা বিলের চাহিদাপত্র পাঠানো হলেও তা সঠিকভাবে খরচ হয়নি বলে অভিযোগ ওঠে। তবে গত বুধবার ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন সংবাদ সম্মেলন ডেকে করোনাকালীন চিকিৎসাসেবা নিশ্চিত করার জন্য এ টাকা খরচ হয়েছে বলে জানান।

advertisement
Evaly
advertisement