advertisement
advertisement
advertisement
advertisement

সব খবর

advertisement

ঈশ^রগঞ্জে এক কাঁচা রাস্তায় ভোগান্তিতে ১০ গ্রামবাসী

ঈশ^রগঞ্জ প্রতিনিধি
৩ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ৩ জুলাই ২০২০ ০০:০২
advertisement

ময়মনসিংহের ঈশ^রগঞ্জ উপজেলার বটতলা-মরিচারচর কাঁচা রাস্তায় ভোগান্তি সঙ্গী হয়েছে সংশ্লিষ্ট দশ গ্রামের মানুষের। ব্রহ্মপুত্র নদের তীরঘেঁষা এ রাস্তার বটতলা বালুঘাট মোড় থেকে মরিচার অভিমুখী সিকি কিলোমিটারের অবস্থা সবচেয়ে করুণ। গত কয়েক বছরে অব্যাহত নদীভাঙনে মূল পাকা সড়ক নদীতে বিলীন হওয়ায় বাঁক বদল হয়েছে রাস্তাটির। কাঁচা রাস্তাটি রক্ষায় পানি উন্নয়ন বোর্ড নদীতীরে বালুর বস্তা ফেললেও তা কোনো কাজে আসছে না।

উপজেলা সদরের সঙ্গে চরাঞ্চলের দশ গ্রামের মানুষের যোগাযোগের মাধ্যম একমাত্র এ রাস্তাটি। এটি দিয়ে প্রতিদিন প্রাথমিক মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরের কমপক্ষে দশ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের যাওয়া-আসা করতে হয়। চলতি বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টি হলেই রাস্তাটিতে সৃষ্টি হয়েছে অসংখ্য খানাখন্দ।

উচাখিলা ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম বলেন, বেহাল এ রাস্তাটি চরাঞ্চলবাসীর দুঃখ। রাস্তাটির বেহাল দশার কথা আমি প্রত্যেক মাসিক সভায় উত্থাপন করে আসছি; কিন্তু কোনো ফল পাচ্ছি না ।

উপজেলা প্রকৌশলী তৌহিদ আহমেদ বলেন, পানি উন্নয়ন বোর্ডের ডেম্যু হিসেবে ব্যবহৃত রাস্তার এ অংশটি মেরামতের পরিকল্পনা আপাতত নেই। আগামীতে মেইনটেন্যান্সে রাস্তাটি অন্তর্ভুক্ত করা হবে বলে জানান তিনি।

ময়মনসিংহ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মুসা বলেন, রাস্তাটি বাঁচাতে নদীভাঙন রোধে স্থায়ী বাঁধ নির্মাণসহ প্রস্তাবনা দুই বছর পূর্বে মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে। অনুমোদন পেলেই কাজ শুরু হবে।

advertisement
Evaly
advertisement