advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

অনলাইনে শুরু হচ্ছে সিলেট চলচ্চিত্র উৎসব

বিনোদন সময় প্রতিবেদক
৪ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ৩ জুলাই ২০২০ ২২:৫৯
advertisement

স্বাধীন ধারার চলচ্চিত্র নির্মাণকে উৎসাহ প্রদানে আয়োজিত সিলেট চলচ্চিত্র উৎসবের চতুর্থ আসরের পর্দা উঠছে আগামীকাল। উৎসব চলবে ১৫ জুলাই পর্যন্ত। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ ২০১৭ সাল থেকে নিয়মিত আয়োজন করছে এই উৎসবের। তবে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে অনলাইনে হচ্ছে এবারের আয়োজন। রবিবার সন্ধ্যা ৭টায় উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার, চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মিঠু চৌধুরী।

এবারের উৎসবে ১১২টি দেশ থেকে ৩ হাজার ৬১টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা পড়েছে। এর মধ্যে নির্বাচিত ১০৯টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। উৎসবের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন উপমহাদেশের প্রখ্যাত চলচ্চিত্র উৎসব বিশেষজ্ঞ প্রেমেন্দ্র মজুমদার। জুরি বোর্ডে দায়িত্ব পালন করছেন বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা আশরাফ শিশির, ওয়াহিদ ইবনে রেজা, মোক্তাদির ইবনে ছালাম, অভিনেতা মনোজ কুমার প্রামাণিক, বাংলাদেশের চলচ্চিত্র সমালোচক সাদিয়া খালিদ রীতি ও ভারতের সিদ্ধার্থ মাইতি।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি ইফতেখার আহমেদ ফাগুন জানান, এবারের উৎসবে চলচ্চিত্র প্রদর্শনীর পাশাপাশি চলচ্চিত্রের বিভিন্ন বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হবে অনলাইনে; যেখানে অংশ নেবেন দেশ-বিদেশের চলচ্চিত্র নির্মাতা, সমালোচক, লেখক, অভিনেতা ও অন্যান্য কলাকুশলী। উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান থেকে শুরু করে চলচ্চিত্র প্রদর্শনী, আলোচনা ও সমাপনী অনুষ্ঠান সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের ওয়েবসাইট (যঃঃঢ়ং://ংধঁভং.ড়ৎম), সিলেট চলচ্চিত্র উৎসবের ওয়েবসাইট (যঃঃঢ়ং://ভবংঃরাধষ. ংধঁভং.ড়ৎম), ফেসবুক পেজ (যঃঃঢ়://ভধপবনড়ড়শ.পড়স/ ংধঁভংড়ভভরপরধষ) এবং ইউটিউব চ্যানেলে (যঃঃঢ়://ুড়ঁঃঁনব .পড়স/ংধঁভংড়ভভরপরধষ) প্রচার হবে।

advertisement