advertisement
advertisement
advertisement
advertisement

সব খবর

advertisement

করোনায় প্রাণ গেল আরও ৪২ জনের

নিজস্ব প্রতিবেদক
৪ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ৩ জুলাই ২০২০ ২৩:২৪
advertisement

দেশে ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ১১৪ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। একই সময় করোনায় মৃত্যু হয়েছে ৪২ রোগীর। সব মিলিয়ে দেশে ১ লাখ ৫৬ হাজার ৩৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৯৬৮ জন। আর নতুন করে ১ হাজার ৬০৬ জনসহ মোট ৬৮ হাজার ৪৮ জন সুস্থ হয়েছেন। করোনা ভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে গতকাল শুক্রবার এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ হাসপাতালে কোভিড-১৯ পরীক্ষা শুরু হওয়ায় দেশে এখন মোট ৭১টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষার সুযোগ হয়েছে। এর মধ্যে ২৪ ঘণ্টায় ৬৩টি ল্যাবে ১৪ হাজার ৬৫০টি নমুনা পরীক্ষা হয়। এ পর্যন্ত দেশে পরীক্ষা হয়েছে মোট ৮ লাখ ১৭ হাজার ৩৪৭টি নমুনা। ২৪ ঘণ্টায় পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ২৬ শতাংশ। সুস্থতার হার ৪৩ দশমিক ৫১ শতাংশ, মৃতের হার ১ দশমিক ২৬ শতাংশ।

ডা. নাসিমা জানান, নতুন করে মারা যাওয়া ৪২ জনের মধ্যে ৩২ জন পুরুষ এবং ১০ জন নারী। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন, ৭১ থেকে ৮০ বছরের

মধ্যে সাতজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন। তাদের ১৮ জনই ঢাকা বিভাগের; চট্টগ্রামের ১০, রংপুরে চার; রাজশাহী, খুলনা ও সিলেট বিভাগে তিনজন করে নয়জন এবং বরিশালের একজন। দেশে এ পর্যন্ত যারা মারা গেছেন, তাদের মধ্যে ৮৫৫ জনের বয়স ছিল ৬০ বছর বা তার বেশি। ১২ জনের বয়স ১০ বছরের কম।

তিনি আরও জানান, ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৮৭৭ জন এবং ছাড়া পান ৬৮৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ৯৪৭ জন।

advertisement
Evaly
advertisement