advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

কমলনগরে জব্দ ১২৬ টন চাল-গম

গ্রেপ্তার ১

কমলনগর-রামগতি প্রতিনিধি
৪ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ৩ জুলাই ২০২০ ২৩:৩৬
advertisement

লক্ষ্মীপুরের কমলনগরে ১২৬ টন সরকারি চাল ও গম জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার রাতে উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে হাজিরহাট বাজারের তিন ব্যবসায়ীর গুদাম থেকে এসব চাল ও গম জব্দ করে। পরে গুদাম চারটি সিলগালা এবং ব্যবসায়ী মো. মিজানুর রহমানকে আটক করা হয়। মিজান উপজেলার হায়দার এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী ও চরফলকন এলাকার আলী হায়দারের ছেলে।

জানা গেছে, সরকারি চাল ও গম মজুদ করে রাখার খবর গোপন সূত্রে জানতে পেয়ে উপজেলা প্রশাসন বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত

উপজেলা সদর হাজিরহাট বাজারে অভিযান চালায়। অভিযানে বাজারের ব্যবসায়ী ফরিদ উদ্দিনের দুটি গুদাম থেকে ৯৬ টন চাল ও ২০ টন গম, সাহাব উদ্দিনের গুদাম থেকে সাড়ে ৫ টন গম এবং মিজানুর রহমানের গুদাম থেকে সাড়ে ৪ টন গম জব্দ করা হয়। পরে গুদামগুলো সিলগালা করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবারক হোসেন জানান, অভিযানে গুদামে মজুদ করে রাখা গমের বিষয়ে কোনো সদোত্তর দিতে না পাড়ায় ব্যবসায়ী মিজানুর রহমানকে আটক করা হয়েছে। এ ঘটনায় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রাজীব চন্দ্র রায় বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। সেই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এই কর্মকর্তা আরও বলেন, সরকারি চাল মজুদ করে রাখার বিষয়টি তদন্তের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

কমলনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ নুরুল আবছার জানান, খাদ্য নিয়ন্ত্রকের দায়ের করা মামলায় মিজানুর রহমানকে গ্রেপ্তার দেখিয়ে শুক্রবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।

advertisement
Evaly
advertisement