advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

আইসোলেশনে স্যাম কারান

ক্রীড়া ডেস্ক
৪ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ৪ জুলাই ২০২০ ০০:০৭
advertisement

করোনা সংকট কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর জন্য সম্ভাব্য সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সে লক্ষ্যে ঘরের মাঠে বায়ো-সিকিউর পরিবেশ তৈরি করে ওয়েস্ট ইন্ডিজ এবং পাকিস্তান ক্রিকেট দলকে আমন্ত্রণ জানিয়েছে ইসিবি। সফরকারী এমনকি নিজেদের ক্রিকেটারদের সুরক্ষার জন্য ‘জীবাণুমুক্ত’ পরিবেশ সৃষ্টি করেছে তারা।

তবে ‘জীবাণুমুক্ত’ পরিবেশেই ইংল্যান্ডের ক্যাম্পে হানা দিয়েছে শঙ্কা। তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলার সময় অসুস্থতা অনুভব করায় স্বেচ্ছা-আইসোলেশনে আছেন দলের পেস বোলিং অলরাউন্ডার স্যাম কারান। আনুষ্ঠানিক এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ইসিবি। তারা জানিয়েছে, এই পেস বোলিং অলরাউন্ডারের ডায়রিয়া আছে এবং অসুস্থতা অনুভব করছেন ইংল্যান্ড দলের চিকিৎসক মার্ক ওদারস্পুন পিপিই পরে তার স্বাস্থ্য পরীক্ষা করেছেন। এ ছাড়া এরই মধ্যে কারানের করোনা পরীক্ষাও করা হয়েছে। তবে এখনো ফল এসে পৌঁছয়নি বলে জানিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। আর কারানের অসুস্থতার পর আগামী রবিবার ইংল্যান্ডের পুরো স্কোয়াডের করোনা পরীক্ষা করা হবে বলে জানিয়েছে ইসিবি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের জন্য ইংল্যান্ড দল এখন এজিস বোলে ‘বায়ো-সিকিউর’ পরিবেশে অবস্থান করছে। এদিকে সিরিজকে সামনে রেখে নিরাপদ পরিবেশ হিসেবে গড়ে তোলা হয়েছিল দুদলের হোটেল ও মাঠকে। তবে এত সতর্কতার পরও কারেনের অসুস্থতা শঙ্কা বাড়াচ্ছে ইসিবি কর্তাদের মাঝে। যদিও কারেনের আদৌ করোনা হয়েছে কিনা সে ব্যাপারে পরীক্ষার ফল আসার আগ পর্যন্ত কিছুই বলা যাবে না। উইন্ডিজদের বিপক্ষে ৮ জুলাই মাঠে নামার আগে অনুশীলনের অংশ হিসেবে বুধবার দুই দলে ভাগ হয়ে তিন দিনের ম্যাচ শুরু করে ইংল্যান্ডের ক্রিকেটাররা। প্রথম দিনেই মাঠে নেমেছেন কারান। দিনশেষে ব্যাটিংয়ে অপরাজিত ছিলেন ১৫ রানে। কিন্তু বৃহস্পতিবার আর মাঠে নামেননি তিনি। এর পরই বোর্ডের বিবৃতি থেকে জানা যায় কারানের অসুস্থতার খবর।

advertisement