advertisement
advertisement
advertisement
advertisement

সব খবর

advertisement

বার্সা ছাড়বেন মেসি!

ক্রীড়া ডেস্ক
৪ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ৪ জুলাই ২০২০ ০০:০৭
advertisement

লিওনেল মেসিকে তার ক্যারিয়ারের শেষ পর্যন্ত ধরে রাখতে চায় বার্সেলোনা। সেই লক্ষ্যে সময়ের অন্যতম সেরা ফরোয়ার্ডের সঙ্গে চুক্তি নবায়নের আলোচনা শুরু করেছিল ক্লাবটি। স্প্যানিশ রেডিও কাদেনা সেরের দাবি, ওই আলোচনা মাঝপথে বন্ধ করে দিয়েছেন আর্জেন্টাইন তারকা।

সব শেষ ২০১৭ সালে বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি করেন মেসি। চুক্তিটির মেয়াদ ২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত। কাদেনা সেরের প্রতিবেদনে বলা হয়েছে, মেসি ও তার বাবা হোর্হে ওই চুক্তি নবায়নের বিষয়ে আলোচনা শুরু করছিলেন। কিন্তু হঠাৎ করেই নাকি তাদের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, ন্যু কাম্পে আর থাকতে চান না মেসি!

স্প্যানিশ রেডিও স্টেশন কাদেনা সেরা এর বরাত দিয়ে স্প্যানিশ ও ইংলিশ সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে এ খবর, যেখানে জানানো হচ্ছেÑ বর্তমান বার্সেলোনা স্কোয়াডে প্রতিভাবান ও মেধাসম্পন্ন খেলোয়াড়ের কমতি দেখে হতাশ মেসি। তাই আগামী মৌসুমের পর আর বার্সেলোনায় থাকতে চান না তিনি।

কাদেনা সেরা এর প্রতিবেদন মোতাবেক মেসি এবং তার বাবা জর্জ মিলে ২০১৭ সালে করা সব শেষ চুক্তি নবায়নের ব্যাপারে আলোচনা শুরু করেছিলেন। কিন্তু এখন আর ক্লাবে থাকার ইচ্ছে নেই তার। সাধারণত নম্র-ভদ্র হিসেবে পরিচিত হলেও গত বছর থেকেই ক্লাবের নানা বিষয় নিয়ে আওয়াজ তুলতে দেখা গেছে মেসিকে।

গত জানুয়ারিতে তখনকার কোচ আর্নেস্তো ভালভার্দেকে বিদায় করার পেছনে খেলোয়াড়দের দায় দিয়েছিলেন ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদাল। এ বিষয় সরব প্রতিক্রিয়া দিয়েছিলেন মেসি। ফেব্রুয়ারিতে এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, বর্তমান বার্সেলোনা দলটি চ্যাম্পিয়নস লিগ জেতার মতো যথেষ্ট শক্তিশালী নয়। এপ্রিলে বেতন কাটার বিষয়েও বোর্ডের সঙ্গে একদফা মনোমালিন্য হয়েছিল মেসির।

ইএসপিএন বলছে, বর্তমান বার্সা বোর্ডের সঙ্গে মেসির বেশ ভালোই চাপান-উতোর চলছে। ক্লাবের বিভিন্ন নীতি নিয়ে সন্তুষ্ট নন মেসি, বর্তমান কোচ সেতিয়েনকে নিয়েও প্রশ্ন আছে তার। দলবদলে বোর্ডের ভূমিকা ও সিদ্ধান্ত নিয়েও হতাশায় ভুগছিলেন মেসি, জানিয়েছে ইএসপিএন।

গত ২৪ জুন ৩৩ বছর পূর্ণ করা মেসি মঙ্গলবার অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করেন। অধিনায়কের বিশেষ প্রাপ্তির ম্যাচে ২-২ গোলে ড্র করলে শিরোপা লড়াইয়ে পিছিয়ে পড়ে বার্সেলোনা।

সেই ১৩ বছর বয়সে বার্সার লা মাসিয়া একাডেমিতে যোগ দেওয়ার পর থেকে পুরো ক্যারিয়ার এখানেই কাটিয়েছেন। ক্লাবের হয়ে জিতেছেন সম্ভাব্য সব কিছুই। এবার হয়তো নতুন ঠিকানায় নিজেকে নতুনভাবে দেখতে চান মেসি।

advertisement