advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

প্রবীণ সাংবাদিক ফারুক কাজী আর নেই

নিজস্ব প্রতিবেদক
৪ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ৪ জুলাই ২০২০ ০০:১৭
advertisement

প্রবীণ সাংবাদিক, প্রধানমন্ত্রীর সাবেক উপপ্রেস সচিব ফারুক কাজী আর নেই (ইন্না লিল্লাহি ... রাজিউন)। গতকাল শুক্রবার সকাল আটটায় রাজধানীর এলিফ্যান্ট রোডের বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী এবং এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। গতকাল বাদ জুমা কাঁটাবন মসজিদে জানাজা শেষে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হয়।

তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, জাতীয় প্রেসক্লাব, আইন ও মানবাধিকারবিষয়ক সাংবাদিকদের সংগঠন ‘ল রিপোর্টার্স ফোরাম’, খুলনা বিভাগীয় সাংবাদিক সমিতিসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠন শোক জানিয়েছে। প্রধানমন্ত্রী তার শোক বাণীতে, মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ফারুক কাজী ১৯৪৯ সালের ১৯ নভেম্বর কুষ্টিয়া জেলার থানাপাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি কর্মজীবনে দীর্ঘদিন বাংলার বাণী, ইউএনবি, বাংলাদেশ সংবাদ সংস্থা (বিএসএস), অবজারভারসহ বেশ কিছু সংবাদ প্রতিষ্ঠানে কাজ করেছেন। সর্বশেষ কয়েক বছর আগে ইউএনবির প্রধান প্রতিবেদক পদ থেকে অবসরে যান।

নব্বইয়ের দশকের শেষ দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপপ্রেস সচিব ও নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে মিনিস্টারের (প্রেস) দায়িত্ব পালন করেন। তিনি ল’ রিপোর্টার্স ফোরামের সাবেক সভাপতি ছিলেন।

জাতীয় প্রেসক্লাব সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এক বিবৃতিতে ফারুক কাজীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। শোকবার্তায় তারা বলেন, ফারুক কাজীর মৃত্যুতে সাংবাদিক সমাজের অপূরণীয় ক্ষতি হল। তারা মরহুমের শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

advertisement
Evaly
advertisement