advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

কয়েকছত্র

৪ জুলাই ২০২০ ০০:০০
আপডেট: ৪ জুলাই ২০২০ ০০:২৩
advertisement

ুক্রাইস্টচার্চে হামলার

রায় আগস্টে

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে নৃশংস হামলা চালিয়ে ৫১ জনকে হত্যা করেন অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদী ব্রেনটন ট্যারেন্ট। গত মার্চে তিনি এ ঘটনার দায় স্বীকার করেন। তবে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে রায় ঘোষণার দিন ধার্যে বিলম্ব হয়। অবেশেষে আগামী মাসে রায় ঘোষণার দিন ধার্য করা হয়েছে। ২০১৯ সালের ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের আল নুর ও লিনউড মসজিদে হামলা চালান ব্রেনটন ট্যারেন্ট। এতে ৫১ জন নিহত হন। বিবিসি।

খনিতে আরও মরদেহ

মিয়ানমারের উত্তরাঞ্চলে জেড পাথরের খনিতে ভূমিধসের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৬১ জন হয়েছে। দুর্ঘটনাস্থলে শুক্রবার দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান চালানো হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কাচিন রাজ্যের জেড পাথর সমৃদ্ধ হপাকান্ত এলাকায় বৃহস্পতিবার ভোরে ভূমিধসের ওই ঘটনা ঘটে। বিশ্বে সবুজ রঙের প্রায়-স্বচ্ছ রতœ পাথর জেডের সবচেয়ে বড় উৎস মিয়ানমার। রয়টার্স।

আসামি ধরতে গিয়ে

ভারতের উত্তর প্রদেশের কানপুরে কুখ্যাত এক আসামিকে ধরতে গিয়ে তার সহযোগীদের গুলিতে আট পুলিশ সদস্যের প্রাণ গেছে। বৃহস্পতিবার গভীর রাতে লখনৌ থেকে দেড়শ কিলোমিটার দূরে কানপুরের বিকারু গ্রামে এ ঘটনায় পুলিশের গুলিতে আরও তিনজন নিহত হয়েছে। এনডিটিভি।

সমালোচনার মুখে জনসনের বাবা

করোনা ভাইরাস মহামারীর কারণে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে ব্রিটেন। কিন্তু নিষেধাজ্ঞা থাকার পরও গ্রিসে সফর করে তীব্র সমালোচনার মুখে পড়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের বাবা স্ট্যানলি জনসন। বিবিসি।

advertisement