advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

মাস্ক পরায় ভেটো দিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট!

অনলাইন ডেস্ক
৪ জুলাই ২০২০ ২২:৫৭ | আপডেট: ৪ জুলাই ২০২০ ২৩:১৬
ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বলসোনারো। সংগ্রহীত ছবি
advertisement

করোনাভাইরাস প্রতিরোধের একমাত্র উপায় হলো সাবধানতার সঙ্গে চলা। বারবার হাত ধোয়া আর মুখে মাস্ক লাগিয়ে বের হওয়া ছাড়া করোনা থেকে বাঁচার কোনো বিকল্প নেই। তবে অবিশ্বাস্য হলেও সত্যি এই মাস্ক পরার ওপর ভেটো দিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বলসোনারো।

বিবিসি বাংলা এক প্রতিবেদনে জানায়, ব্রাজিল প্রেসিডেন্ট মনে করেন দোকান-গির্জা ও শিক্ষা প্রতিষ্ঠানে বাধ্যতামূলক মাস্ক পরার প্রয়োজন নেই। তবে জনবহুল এলাকায় মানুষ মাস্ক পরতে পারেন। তবে তাতেও নেই কোনো বাধ্যবাধকতা।

আজ শুক্রবার মন্ত্রিসভার বৈঠকে তিনি এই মতামত জানান। প্রেসিডেন্ট উপহাস করে বলেন, কড়াকড়ির একপর্যায়ে দেখা যাবে বাড়িতে মাস্ক না পরার জন্যও জরিমানা গুণতে হবে।

বিশ্বে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের তালিকায় ব্রাজিল রয়েছে দ্বিতীয় অবস্থানে। তাদের চেয়ে একমাত্র যুক্তরাষ্ট্রেই বেশি মানুষ আক্রান্ত ও মারা গেছেন। ওয়ার্ল্ডোমিটারসের হিসাবে, লাতিন আমেরিকার বৃহত্তম দেশটিতে এ পর্যন্ত ১৫ লাখ ৪৩ হাজার ৩৪১ জন করোনা পজিটিভ হযেছেন।

মারা গেছেন অন্তত ৬৩ হাজার ২৫৪ জন। আর আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন প্রায় সাড়ে নয় লাখ মানুষ। এর মধ্যেই দেশটিতে আজ শনিবার থেকে খুলেছে সব পানশালা ও রেঁস্তোরা।

advertisement