advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

করোনা অজুহাতে সাভারে অনির্দিষ্টকালের জন্য পোশাক কারখানা বন্ধ

সাভার প্রতিনিধি
৫ জুলাই ২০২০ ০৯:২০ | আপডেট: ৫ জুলাই ২০২০ ১২:৪৫
advertisement

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকির অজুহাতে সাভারে দীপ্ত এ্যাপারেলন্স লিমিটেড নামের একটি তৈরি পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ রোববার সকালে তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের শ্যামপুর এলাকায় ওই পোশাক কারখানার মূল ফটকের সামনে বন্ধের নোটিশ ঝুলিয়ে দেয় কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে কারখানার মিডিয়া ম্যানেজার অনুপম কুমার পাল বলেন, বর্তমান পরিস্থিতিতে কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য কারখানা বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন। শ্রমিক-কর্মচারীদের বকেয়া পাওনা আগামী ১১ জুন তারিখে এসে নিয়ে যাওয়ার জন্য বলা হয়েছে।

কারখানার একটি সূত্র জানায়, বেশ কিছুদিন ধরেই চরম আর্থিক সংকটের মধ্য দিয়ে পরিচালিত হচ্ছিল ওই কারখানাটি। এতে পল্লী বিদ্যুৎ অফিসের কাছে ৭৫ লাখ টাকা বিল বকেয়া পড়ে যায়। পরে দফায় দফায় পরিশোধের নোটিশ দিয়েও না পেয়ে শেষ পর্যন্ত কারখানার বিদ্যুৎ সংযোগ বিছিন্ন করে দেওয়া হয়।

পরবর্তী সময়ে জেনারেটর চালিয়ে কারখানা চালু রাখার চেষ্টা করা হলেও অত্যাধিক ব্যয়বহুল হওয়ায় কর্তৃপক্ষ কারখানা বন্ধের সিদ্ধান্ত নেয় বলে জানায় ওই সূত্র।

এদিকে, করোনাভাইরাসের মহামারিতে ঈদের আগে কর্তৃপক্ষের হঠাৎ এমন সিদ্ধান্তে বেকার হয়ে পড়েছেন সহস্রাধিক শ্রমিক-কর্মচারী।

কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তকে অমানবিক উল্লেখ করে শ্রমিকরা জানান, বর্তমান কঠিন সময়ের মধ্যে কারখানা বন্ধ হয়ে যাওয়ায় তাদের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে। জীবন বাঁচাতে তারা দ্রুত কারখানা খুলে দেওয়ার দাবি জানান।

advertisement
Evaly
advertisement