advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

করোনা মোকাবিলা করেই উন্নয়ন কর্মকা-

নিজস্ব প্রতিবেদক
৬ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ৫ জুলাই ২০২০ ২২:৫৬
advertisement

প্রাণঘাতী করোনা ভাইরাসের বাধা অতিক্রম করে দেশের উন্নয়ন কর্মকা- চালিয়ে যেতে হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সরকারের বিভিন্ন দিকনির্দেশনা অনুসরণ করে দেশের উন্নয়ন কর্মকা- অব্যাহত রাখার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি। গতকাল রবিবার মুজিব শতবর্ষ

উপলক্ষে পরিবেশ সুরক্ষায় রাজধানীতে ঢাকা ওয়াসার সায়েদাবাদ পানি শোধনাগার ফেজ-৩ এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নিয়ে এ কথা বলেন মন্ত্রী।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ‘অনেক প্রতিকূলতার মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছিল। কিন্তু সারাবিশ্বে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় অন্যান্য দেশের মতো বাংলাদেশেও উন্নয়ন কার্যক্রম ব্যাহত হচ্ছে। আমাদের থেমে থাকলে হবে না, বিভিন্ন প্রতিকূলতা মোকাবিলা করেই সামনের দিকে এগিয়ে যেতে হবে।’ তাজুল ইসলাম বলেন, সারাদেশে কোটি কোটি খেটে খাওয়া মানুষ রয়েছে। তাদের জীবিকা নির্বাহের জন্য বিভিন্ন অর্থনৈতিক কর্মকা- চালু রাখা প্রয়োজন।

রাজধানীর মানুষের কাছে বিশুদ্ধ পানি পৌঁছে দিতে ওয়াসা প্রতিজ্ঞাবদ্ধÑ উল্লেখ করে মন্ত্রী বলেন, দেশে লকডাউন ও সাধারণ ছুটি ঘোষণা করার পরও ঢাকা ওয়াসার কর্মকর্তা-কর্মচারীরা ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন এবং এভাবেই ঝুঁকি নিয়ে আমাদের সামনে এগিয়ে যেতে হবে।

এ সময় ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান বলেন, বর্তমানে সায়েদাবাদ পানি শোধনাগার ফেজ-১ এবং ২ থেকে প্রতিদিন প্রায় ৪৫ কোটি লিটার পানি উৎপাদন হচ্ছে। খুব শিগগির ফেজ ৩-এর নির্মাণকাজ শুরু হবে, যার উৎপাদন ক্ষমতা হবে প্রতিদিন প্রায় ৪৫ কোটি লিটার পানি। এ পানি শোধনাগারে প্রাথমিকভাবে ৫০০ গাছের চারা রোপণ করা হচ্ছে। প্রকল্প এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত থাকবে।

advertisement