advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

এন্ড্রু কিশোরের শারীরিক অবস্থার অবনতি

নিজস্ব প্রতিবেদক রাজশাহী
৬ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ৬ জুলাই ২০২০ ০০:২৬
advertisement

সংগীতশিল্পী এন্ড্রু কিশোরের শারীরিক অবস্থার ভীষণ অবনতি ঘটেছে। সিঙ্গাপুরে চিকিৎসা শেষে দেশে ফেরার পর রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকায় বোন ডা. শিখা বিশ্বাসের বাসায় আছেন ক্যানসার আক্রান্ত এই শিল্পী।

এন্ড্রু কিশোরকে দেখাশোনার দায়িত্বে থাকা শফিকুল আলম বাবু জানান, দেশে ফিরলেও শিল্পীর শারীরিক অবস্থা ভালো যাচ্ছে না। রবিবার সকাল থেকে তার শারীরিক অবস্থার খুব অবনতি ঘটে। কারও সঙ্গে কথা বলার মতো অবস্থাতেও তিনি নেই। এন্ড্রু কিশোরের জন্য তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

গত বছরের ৯ সেপ্টেম্বর শরীরের নানা জটিলতা নিয়ে সিঙ্গাপুর চিকিৎসা করাতে যান ‘প্লেব্যাকের রাজপুত্র’। শারীরিক পরীক্ষা-নিরীক্ষা শেষে তার শরীরে ব্লাড ক্যানসার ধরা পড়ে। এর পর থেকেই সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। ছয়টি ধাপে তাকে ২৪টি কেমোথেরাপি দেওয়া হয়। এর পর ১১ জুন রাতে একটি বিশেষ ফ্লাইটে তাকে দেশে আনা হয়। এর পর থেকে তিনি রাজশাহীতে আছেন।

১৯৭৭ সালে ‘মেইল ট্রেন’ চলচ্চিত্রের মধ্য দিয়ে প্লেব্যাকে যাত্রা শুরু করেন এন্ড্র কিশোর। এর পর আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। ‘জীবনের গল্প আছে বাকি অল্প’, ‘হায়রে মানুষ রঙিন ফানুস’, ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’, ‘আমার সারা দেহ খেও গো মাটি’, ‘আমার বুকের মধ্যে খানে’সহ অসংখ্য জনপ্রিয় বাংলা গান উপহার দিয়েছেন শ্রোতাদের। তার

শরীরে ক্যানসার ধরা পড়ার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে চিকিৎসার জন্য ১০ লাখ টাকা সহায়তা করেছিলেন। পাশাপাশি ‘গো ফান্ড মি’ নামে এক ওয়েবসাইটের মাধ্যমে তহবিল সংগ্রহ করা হয়। সহশিল্পীদের মধ্যেও অনেকে তার পাশে দাঁড়ান। কিন্তু চিকিৎসায় তার সুস্থতা আসেনি।

গোলাম মোস্তফা

advertisement
Evaly
advertisement