advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

কয়েকছত্র

৬ জুলাই ২০২০ ০০:০০
আপডেট: ৬ জুলাই ২০২০ ০১:১৪
advertisement

বন্দুকধারীর হামলা

যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলিনার গ্রিনভিলের একটি ক্লাবে বন্দুকধারীর হামলায় অন্তত ২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও অন্তত ৮ জন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় সময় শনিবার দিনগত রাত ২টার কিছু সময় আগে হোয়াইট হাউস রোডের ল্যাভিশ লাউঞ্জ থেকে গ্রিনভিলে শেরিফ কার্যালয়ে ফোন আসে। সেখানে বন্দুকধারীর হামলা হয়েছে জানিয়ে সহায়তা চাওয়া হয়। শেরিফ বিভাগ জানিয়েছে, এখন পর্যন্ত কোনো সন্দেহভাজনকে আটক করা হয়নি। হামলায় একাধিক বন্দুকধারী জড়িত কিনা তা-ও নিশ্চিত হওয়া যায়নি। ফোর্বস।

জাপানে বন্যা

জাপানের দক্ষিণাঞ্চলীয় দ্বীপ কিউশুতে তুমুল বৃষ্টিপাতে দেখা দেওয়া ব্যাপক বন্যা ও ভূমিধসে অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে। কিউশুর কুমামোতো প্রিফেকচারে আরও ১৩ জন নিখোঁজ ও বিভিন্ন স্থান থেকে উদ্ধার করা আরও ১৭ জনের দেহে প্রাণের কোনো লক্ষণ নেই। শনিবারের নজিরবিহীন বৃষ্টিপাতে পর রবিবার সন্ধ্যার দিকে একই এলাকায় ফের ভারী বৃষ্টিপাতের আশঙ্কা করছে দেশটির আবহাওয়া সংস্থা। একদিনের বৃষ্টিপাতে স্থানীয় কুমা নদীর পানি ১০টিরও বেশি স্থানে তীর উপচে আশপাশের এলাকাগুলোকে প্লাবিত করেছে। দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে লাখো বাসিন্দাকে ঘরবাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বহু লোক জরুরি আশ্রয় কেন্দ্রগুলোয় গিয়ে উঠেছেন। জাপানের সেলফ ডিফেন্স বাহিনীর ১০ হাজার সদস্যকে ওই অঞ্চলে মোতায়েন করা হয়েছে। বিবিসি।

আইসোলেশনে মন্ত্রিপরিষদ

আফ্রিকা মহাদেশের দেশ ইসোয়াতিনির এক মন্ত্রী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সে কারণে আইসোলেশনে পাঠানো হয়েছে মন্ত্রিপরিষদের ২০ সদস্যকে। গণকর্মী ও গণপরিবহনমন্ত্রী এনদোয়ান্দউয়ি করোনায় আক্রান্ত হয়েছেন। নিয়মিত করোনা পরীক্ষার অংশ হিসেবে পরীক্ষা করিয়ে জানতে পারেন তিনি করোনা পজিটিভ। সে কারণে মন্ত্রিপরিষদের বাকি সদস্যদের আইসোলেশনে পাঠানো হয়েছে। সাবেক সোয়াজিল্যান্ড ও বর্তমান ইসোয়াতিনিতে এ পর্যন্ত ৯৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১৩ জন। আলজাজিরা।

advertisement