advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ফেনীতে গার্ডিয়ান লাইফের নাম ব্যবহার করে টাকা আত্মসাৎ

ফেনী প্রতিনিধি
৬ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ৭ জুলাই ২০২০ ২১:৪৮
advertisement

ফেনীতে চাকরি দেওয়ার নামে প্রতারণা করে গ্রাহকদের থেকে কৌশলে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে একটি চক্র। এ কা-ে জড়িত অভিযোগে গতকাল রবিবার দুপুরে ফেনী শহরের শহীদ শহিদুল্লাহ কায়সার সড়কের গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স অফিসে অভিযান চালিয়ে কোম্পানির এরিয়া ম্যানেজার নাছির উদ্দিনকে আটক এবং অফিসের কাগজপত্র জব্দ করেছে র‌্যাব।

র‌্যাবের ফেনী ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক মো. নুরুজ্জামান জানান, মোটা অঙ্কের বেতনের চটকদার বিজ্ঞাপনে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পেয়ে র‌্যাব অভিযান চালায়। এ সময় অফিসে থাকা এরিয়া ম্যানেজার নাছির উদ্দিনকে আটক করা হয়। গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সে চাকরি দেওয়ার কথা বলে প্রায় ৪০ জন থেকে ৬ হাজার, ১২ হাজার, ২৪ হাজার করে টাকা নেয় নাছির উদ্দিনের নেতৃত্বে একটি চক্র।

ভুক্তভোগী মামুন শেখ, কামরুল, রবিউল ইসলাম ও জুয়েল জানান, কিছুদিন থেকে শহরের বিভিন্ন স্থানে বিজ্ঞাপন সাঁটায় এই চক্রটি। পরে সেখান থেকে আমরা দেখে প্রায় ৫০ জন আবেদন করি। বিজ্ঞাপনে দুইজন সহকারী ম্যানেজার নিয়োগ দেওয়ার কথা থাকলেও তারা ৪০ জনকে নিয়োগ দেয়। প্রতিজন থেকে বিভিন্ন দিন বিভিন্ন অঙ্কের টাকা নিতে থাকে। রবিবার (গতকাল) সবাইকে যোগদানপত্র দেওয়ার কথা বলে পুনরায় অফিসে এনে টাকা দাবি করলে হট্টগোল শুরু হয়। এ সময় র‌্যাব অফিসে এসে অভিযান চালায়। এদিকে প্রতারণা শিকার গ্রাহকরা টাকা ফিরে পাওয়ার দাবি করছে।

আটক নাছির উদ্দিন জানান, আকতার, সুমন, সাইফুল, মেহেদী গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স অফিস ব্যবহার করে গ্রাহকদের থেকে টাকা হাতিয়ে নিয়েছে।

ভুক্তভোগী ইলিয়াছ ও রিয়াদ জানান, করোনাকালে পরিবারে খুব অভাব দেখা দিয়েছে। তাই চাকরির লোভে কিছু টাকাও দিয়েছি। এখন আমাদের টাকাও গেল, চাকরিও পাইনি। আমাদের পাশে কে দাঁড়াবে? একই কথা জানালেন বাবলু, নোমান, ফখরুল, সাইফুলসহ ক্ষতিগ্রস্তরা।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে এক বিবৃতি দিয়েছে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। ‍বিবৃতিতে বলা হয়েছে, গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড বাংলাদেশের একটি স্বনামধন্য জীবন বীমা কোম্পানি যা ২০১৩ সাল থেকে বাংলাদেশে সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে আসছে।  ব্র্যাক, স্কয়ার এবং এপেক্সসহ প্রখ্যাত দেশি ও বিদেশি কোম্পানিসমূহের পৃষ্ঠপোষকতায় পরিচালিত এই কোম্পানি দেশে সবচেয়ে দ্রুত বর্ধনশীল জীবন বীমা কোম্পানি হিসাবে স্বীকৃত।

বিবৃতি বলা হয়, গত রোববার বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল এবং স্যোশাল মিডিয়ায় প্রচারিত গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের ফেনী শাখার একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড কর্তৃপক্ষের নজরে এসেছে। উক্ত ঘটনা এবং তৎপরবর্তী প্রচারণার পরিপ্রেক্ষিতে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড কর্তৃপক্ষ তার সব সম্মানিত গ্রাহক এবং জনসাধারণকে জানাচ্ছে যে, গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের প্রতিটি নিয়োগ পক্ষপাতহীন, যা সংশ্লিষ্ট পদপ্রার্থীর যোগ্যতার ভিত্তিতে হয়ে থাকে এবং এক্ষেত্রে কোনোরূপ আর্থিক লেনদেন কখনোই করা হয় না। এ ধরনের কোনো লেনদেনে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের কোনো সংশ্লিষ্টতা নেই। এ ছাড়াও গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড কোনো প্রকার রসিদবিহীন নগদ লেনদেন করে না।

বিবৃতিতে আরও বলা হয়, যেকোনো ধরনের অনৈতিক কর্মকাণ্ডে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড আপোষহীন। আইন প্রয়োগকারী সংস্থা কর্তৃক পরিচালিত এ সম্পর্কিত আইনানুগ তদন্তেসার্বিক সহযোগিতা প্রদানে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড প্রতিশ্রুতিবদ্ধ।

advertisement
Evaly
advertisement