advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

শেরপুরে গ্রামবাসীর অর্থে ও স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার

শেরপুর প্রতিনিধি
৬ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ৬ জুলাই ২০২০ ০১:২৫
advertisement

বগুড়ার শেরপুরের শাহবন্দেগী ইউনিয়নের খন্দকারটোলা-উচরং আঞ্চলিক সড়কটি দীর্ঘদিন সংস্কারের অভাবে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে দুর্ভোগ পোহাতে হয় স্থানীয়দের। সামান্য বৃষ্টির পানি জমেই খাল-খন্দকের সৃষ্টি হয়। ওই সড়ক সংস্কারে উপজেলা প্রশাসন কোনো উদ্যোগ না নেওয়ায় দুর্ভোগ লাঘবে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে গতকাল থেকে সংস্কারকাজ শুরু করেছে ভুক্তভোগী এলাকাবাসী।

তারা চাঁদা তুলে সড়কটি সংস্কারের কাজ শুরু করেছেন। এ কাজের অনুকূলে প্রায় ১০ লাখ টাকা তহবিল সংগ্রহ করেছেন বলে জানান তারা। এ সড়ক সংস্কারে স্থানীয় নূরুল ইসলামকে আহ্বায়ক ও খন্দকার ওসমান গনিকে সদস্য সচিব করে ৩৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

খন্দকারটোলা গ্রামের নূরুল ইসলাম বলেন, এ সড়ক দিয়ে যাতায়াত করে খন্দকারটোলাসহ আরও ১২টি গ্রামের মানুষ। ওইসব গ্রামের সড়কের পাশে রয়েছে ১৩টি রাইস মিল, ১৫০টির মতো চাতাল এবং ২৭টি শিক্ষা প্রতিষ্ঠান। এ সড়ক দিয়ে অন্তত ৩০ হাজার পরিবারের লোকজনের নিয়মিত চলাচল করতে হয়। এ ব্যাপারে শাহবন্দেগী ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মাহমুদুল হাসান লিটন বলেন, ছয় বছর ধরে সড়কটিতে যাতায়াত নিয়ে দুর্ভোগে রয়েছে এলাকাবাসী। উপজেলা প্রকৌশল অধিদপ্তরে একাধিকবার আবেদন জানিয়েও কোনো লাভ হয়নি। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী কার্যালয়ের (এলজিইডি) উপসহকারী প্রকৌশলী আবদুর রশিদ বলেন, এ সড়ক এলজিইডি দপ্তরে অধীনে। সড়কের প্রায় এক কিলোমিটার সংস্কার দরকার। এ জন্য ব্যয় হবে অন্তত ১ কোটি ২০ লাখ টাকা। সংস্কারের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন জানানো হয়েছে। কিন্তু অনুমোদন না আসায় সংস্কার করাও সম্ভব হচ্ছে না।

advertisement