advertisement
advertisement

নগরবাসীকে মেয়র টিটু
কোরবানির হাটে এক পরিবার থেকে তিন জনের বেশি নয়

নিজস্ব প্রতিবেদক ময়মনসিংহ
৬ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ৬ জুলাই ২০২০ ০১:২৫
advertisement

ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র মো. ইকরামুল হক টিটু নগরবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, এক পরিবার থেকে তিনজনের বেশি লোক কোরবানির পশুর হাটে যাবেন না। বয়স্ক ও শিশুদের হাটে যাওয়া থেকে বিরত রাখুন। পশুর হাটে স্বাস্থ্যবিধি অনুসরণ করুন। গতকাল রবিবার দুপুরে সিটি করপোরেশনের শহীদ সাহাবুদ্দিন মিলনায়তনে আসন্ন ঈদুল আযহার কোরবানির পশুর হাট ও কোরবানিতে স্বাস্থ্যবিধি রক্ষা বিষয়ে এক সভায় এ আহ্বান জানান তিনি।

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন, ইত্তেফাকুল ওলামার নেতৃবৃন্দ, ইসলামিক ফাউন্ডেশনের প্রতিনিধি, ইমাম সমিতির নেতৃবৃন্দ এবং ময়মনসিংহ কসাই সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় মেয়র আরও বলেন, যিনি কোরবানির পশু জবাই করবেন তিনি যেন প্রতিবার সাবানপানি দিয়ে হাত ধৌত করেন। বাড়ি বাড়ি গিয়ে জবাই করার মাধ্যমে তিনিও সংক্রমণের ঝুঁঁকি তৈরি করতে পারেন। মাংস প্রস্তুত করার কাজে যারা জড়িত থাকবেন, তারা সুস্থ কিনা সে বিষয়ে নজর দেওয়া প্রয়োজন। মেয়র মাংস প্রস্তুতকারী কারও মাঝে জ্বর-কাশি বা করোনার কোনো উপসর্গ থাকলে তাকে কোনো বাসায় মাংস প্রস্তুতে না পাঠাতে কসাই সমিতির নেতৃবৃন্দকে অনুরোধ করেন। অনুষ্ঠানে উপস্থিত ময়মনসিংহ প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এবিএম আব্দুল্লাহর উল্লিখিত বিভিন্ন নির্দেশনা তুলে ধরেন এবং এ ব্যাপারে সবার সহযোগিতা কামনা করেন।

advertisement